Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID Restriction

West Bengal Covid Restrictions: রাজ্যে কোভিড বিধিনিষেধ বাড়ল ৩০ সেপ্টেম্বর পর্যন্ত, সাধারণের জন্য বন্ধই থাকছে লোকাল ট্রেন

আগের ঘোষণা অনুযায়ী বুধবারই ছিল বিধিনিষেধের শেষ দিন। কিন্তু কোভিড পরিস্থিতির কথা বিবেচনা করে আরও ১৫ দিন সময়সীমা বাড়াল রাজ্য।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২১ ১৩:২৭
Share: Save:

রাজ্যে ফের বাড়ল কোভিড বিধিনিষেধের সময়সীমা। বুধবার প্রকাশিত রাজ্য সরকারের নতুন নির্দেশিকায় বলা হয়েছে, আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হল। আগের ঘোষণা অনুযায়ী ১৫ সেপ্টেম্বর অর্থাৎ বুধবারই ছিল বিধিনিষেধের শেষ দিন। কিন্তু রাজ্যে কোভিড পরিস্থিতির কথা বিবেচনা করেই ফের ১৫ দিন সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

লোকাল ট্রেনের চলার বিষয়ে কোনও উল্লেখ করা হয়নি এই নির্দেশিকায়। তবে বিধিনিষেধের সময়সীমা বাড়ায় এখনই চালু হচ্ছে না লোকাল ট্রেন। রাজ্যে কোভিড পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে চলে এসেছে। নিত্যযাত্রীরা আশা করেছিলেন এ বার হয়তো লোকাল ট্রেন চালানোর অনুমতি দেওয়া হবে। কিন্তু সেই আশায় আপাতত জল ঢালল রাজ্য সরকারের নতুন এই নির্দেশিকা।

দীর্ঘ দিন ধরেই রাজ্যে লোকাল ট্রেন চালানোর দাবি উঠছে। কোভিডের কারণে ১৫ দিন করে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়েছে সরকার। ফলে তার প্রভাব পড়ছে লোকাল ট্রেনের উপর। যদিও স্পেশাল ট্রেন চালানো হচ্ছে। কিন্তু নিত্যযাত্রীদের দাবি, লোকাল ট্রেন চালু না হলে প্রতি দিন কাজে যেতে নানা সমস্যার মুখে পড়তে হচ্ছে। সামান্য যে কয়েকটি ট্রেন চলছে তাতে উপচে পড়ছে ভিড়। ফলে পেটের টানে ঝুঁকি নিয়েই যাতায়াত করতে হচ্ছে।

বিধিনিষেধের কারণে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত জারি থাকবে রাত্রিকালীন কার্ফু। সব অফিস এবং কর্ম প্রতিষ্ঠানগুলিকে কোভিডবিধি মেনে চলতে বলা হয়েছে নয়া এই নির্দেশিকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID Restriction West Bengal local trains
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE