Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Adhir Ranjan Chowdhury

উপনির্বাচন হোক রাজ্যে, তবে স্বাস্থ্যবিধি যেন ঠিক ভাবে মানা হয়: অধীর চৌধুরী

রাজ্য সরকার পরীক্ষা বন্ধ করলেও তড়িঘড়ি ভোট সেরে ফেলতে মরিয়া। তা হলে পরীক্ষা হতে কী অসুবিধা ছিল? কটাক্ষ অধীরের।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। -নিজস্ব চিত্র।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। -নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২৫ জুন ২০২১ ১৫:৫৩
Share: Save:

উপনির্বাচন হোক, তবে তা যেন রাজ্যে স্বাস্থ্যবিধির কথা মাথায় রেখে করা হয়। বহরমপুরে শুক্রবার এ কথা বলেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। তাঁর কথায়, ‘‘স্বাস্থ্যবিধিকে অক্ষরে অক্ষরে মেনে রাজ্যে ভোট করতে হবে। ভোট না করলে গণতন্ত্র ফেরানো যাবে না। কিন্তু যেন স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ মেনে সেই ভোট করা হয়। বহু পুরসভার ভোট বাকি আছে রাজ্যে। কেন্দ্রীয় সরকার একটি নিয়ম আনুক। যাতে বিশেষ পরিস্থিতিতে ৬ মাসের পরিবর্তে ১ বছর পর উপনির্বাচন করা যায়। নির্বাচন কমিশনের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করা হোক।’’

তিনি যে রাজ্যে এখন উপনির্বাচনের বিরোধী নন তা বোঝাতে অধীর জানান, রাজ্যের উন্নয়ন প্রয়োজন। তবে জেলা পরিষদগুলিকে সঠিক ভাবে পরিচালনা করারও প্রয়োজন রাজ্য সরকারের।

অধীরের অভিযোগ, ‘‘কংগ্রেস আমলে রাজ্যের জেলায় জেলায় উন্নয়ন হয়েছিল। কিন্তু এখন যে দিন টেন্ডার ডাকা হয়, সে দিনই কাটমানি দেওয়া-নেওয়া হয়। এখন মুর্শিদাবাদের জেলা পরিষদের যা অবস্থা, কখন কে থাকবে, কে থাকবে না, তা নিয়ে সব সময় টানাপড়েন চলছে। ফলে জেলা পরিষদের কাজকর্ম বারোটা বেজে তেরোটা হয়ে গিয়েছে। মুর্শিদাবাদ জেলার মানুষ সরকারি পরিষেবা পাচ্ছেন না। জেলাজুড়ে সব রকম সরকারি পরিষেবা বন্ধ রয়েছে। ভোট নিশ্চিত করতে হবে।’’

এর পরেই অধীরের কটাক্ষ, ‘‘রাজ্যে এ বছর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা বন্ধ করে দেওয়া হয়েছে কোভিড পরিস্থিতির জন্য। আমরা বলছি, তা হলে ভোটও এখন না করা হোক। কিন্তু রাজ্য সরকার পরীক্ষা বন্ধ করলেও তড়িঘড়ি ভোট সেরে ফেলতে মরিয়া হয়ে উঠেছে। তা হলে পরীক্ষা হতে কী অসুবিধা ছিল?”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adhir Ranjan Chowdhury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE