Advertisement
০৫ মে ২০২৪
COVID19

সংক্রমণের হার বৃদ্ধি পেয়ে ১২.৬৫ শতাংশ! দেড়শো পর করল রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা

চিকিৎসকেরা জানাচ্ছেন, রাজ্যে রোজ করোনা সংক্রমিতের সংখ্যা বাড়ছে। কয়েক দিনের মধ্যে অ্যাক্টিভ রোগীর সংখ্যাও হাজারের কাছাকাছি পৌঁছেছে।

covid.

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ১৬২ জন আক্রান্ত হয়েছেন। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ০৬:৪২
Share: Save:

এক সপ্তাহ আগেও দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা ছিল একশোর নীচে। অথচ এখন সেটিই পৌঁছে গিয়েছে দেড়শোর উপরে। এমনকি মঙ্গলবার তা ছিল দু’শোর কাছাকাছি। চিকিৎসকেরা জানাচ্ছেন, রাজ্যে রোজ করোনা সংক্রমিতের সংখ্যা বাড়ছে। কয়েক দিনের মধ্যে অ্যাক্টিভ রোগীর সংখ্যাও হাজারের কাছাকাছি পৌঁছেছে।

সূত্রের খবর, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ১৬২ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণের হার ১২.৬৫%। ৪০ জন হাসপাতালে ভর্তি। এক চিকিৎসকের কথায়, ‘‘দেশের সামগ্রিক পজ়িটিভিটি রেট যেখানে ৫.৪৬%, সেখানে রাজ্যের হার তার দ্বিগুণেরও বেশি।’’

চিকিৎসকদের একাংশের দাবি, রাজ্যে এখনও পরীক্ষার হার অনেক কম। করোনার উপসর্গ থাকা সত্ত্বেও অনেকে পরীক্ষা করাতে চাইছেন না। এখন দিনে গড়ে ১০০০ থেকে ১২০০ পরীক্ষা হচ্ছে বলে জানাচ্ছেন স্বাস্থ্যকর্তারা। এটিকে অন্তত ৩-৪ হাজার করার পরিকল্পনা রয়েছে স্বাস্থ্য দফতরের। চিকিৎসকেরা জানাচ্ছেন, এখন যাঁরা আক্রান্ত হচ্ছেন, তাঁদের বড় অংশেরই গুরুতর সমস্যা হচ্ছে না। শ্বাসকষ্টের রোগীও সংখ্যায় কম। কিন্তু বয়স্ক ও কোমর্বিডিটিতে আক্রান্তরা করোনায় সংক্রমিত হলে, তা বিপজ্জনক হয়ে উঠছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID19 West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE