Advertisement
১৩ জুলাই ২০২৪
Baghbazar

নিরাপদেই কোভিশিল্ড

বাগবাজারের ক্ষীরোদ বিদ্যাবিনোদ অ্যাভিনিউয়ের যে-বস্তিতে আগুন লেগেছিল

—প্রতীকী ছবি

—প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২১ ০৪:৪৫
Share: Save:

পুণে থেকে কলকাতায় এসে বাগবাজারে আছেন ‘ভিআইপি’। বুধবার রাতে সেই বাগবাজারেই ভয়াবহ অগ্নিকাণ্ডে বস্তির বহু ঝুপড়ি ছাই হয়ে গিয়েছে। সংলগ্ন উদ্বোধন কার্যালয়ের একাংশও ক্ষতিগ্রস্ত। প্রশ্ন উঠছিল, বাগবাজারের কেন্দ্রীয় মেডিক্যাল স্টোর্সে রাখা ‘ভিআইপি’ কোভিশিল্ড নিরাপদে আছে তো?

রাজ্যের স্বাস্থ্য দফতরের এক আধিকারিক বৃহস্পতিবার জানান, বাগবাজারের আগুনের কোনও প্রভাব পড়েনি কেন্দ্রীয় মেডিক্যাল স্টোর্সে। সেখানে নিরাপদেই আছে করোনার ভ্যাকসিন। বস্তিতে যখন আগুন লাগে, তখন ওই ‘ওয়াকিং আইস কুলারের’ (ওয়াইআইসি) ভিতরে দুই থেকে আট ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় কলকাতার জন্য ৯৩,৫০০ ডোজ় কোভিশিল্ড রাখা ছিল।

বাগবাজারের ক্ষীরোদ বিদ্যাবিনোদ অ্যাভিনিউয়ের যে-বস্তিতে আগুন লেগেছিল, তার থেকে কুমোরটুলির কাছে থাকা কেন্দ্রীয় মেডিক্যাল স্টোর্সের দূরত্ব দেড়-দুই কিলোমিটার। তাই সেখানে আগুনের আঁচ পৌঁছয়নি। তবে ‘ভিআইপি’ থাকায়, ওই স্টোরে মঙ্গলবার থেকেই পুলিশ ও সিইএসসি-র কর্মীরা মোতায়েন রয়েছেন। সর্বদা সজাগ স্টোর্সের কর্মীরাও। এ দিন সকালে বাগবাজার থেকে পুলিশের পাইলট কারের নিরাপত্তায় ভ্যাকসিন পৌঁছে গিয়েছে কলকাতারই ১৫টি জায়গায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Baghbazar Covi-shield VIP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE