Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cow

গরুপাচার-কাণ্ডে এনামুলের জামিন নাকচ, বিনয়ের ভাইকে জেরা সিবিআইয়ের

কয়লা-কাণ্ডে নজরে রয়েছেন রেল কর্মীদের একাংশ। সূত্রের খবর, তাঁদেরও জেরা করতে তালিকা তৈরি করছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

জেল হেফাজতে নিয়ে যাওয়া হচ্ছে এনামুলকে।

জেল হেফাজতে নিয়ে যাওয়া হচ্ছে এনামুলকে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২১ ২০:২১
Share: Save:

গরু পাচার কাণ্ডে অভিযুক্ত এনামুল হক জামিন পেলেন না বুধবার। পরবর্তী শুনানি ৩ ফেব্রুয়ারি। বুধবারই তৃণমূলের যুবনেতা তথা ব্যবসায়ী ‘বেপাত্তা’ বিনয় মিশ্রের ভাইকে জেরা করল সিবিআই। গরু এবং কয়লা পাচার-কাণ্ডে নাম জড়িয়েছে বিনয়ের। জেরা করতে চাইলেও, এ পর্যন্ত সিবিআইয়ের মুখোমুখি হননি তিনি। তাই বিনয়ের নাগাল পেতে, এ বার ভাই বিকাশকে জেরা কেন্দ্রীয় গোয়েন্দাদের।

এ দিকে, কয়লা-কাণ্ডে নজরে রয়েছেন রেল কর্মীদের একাংশ। সূত্রের খবর, তাঁদেরও জেরা করতে তালিকা তৈরি করছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

গরু পাচারের টাকা ঘুর পথে অন্যত্র ‘পাচার’ হত কি না, তার সন্ধানে নেমেছে সিবিআই। বুধবার সকালে নিজাম প্যালেসে সিবিআই দফতরে পৌঁছন বিকাশ। বেশ কয়েক ঘণ্টা তাঁকে জেরা করা হয়েছে বলে সিবিআই সূত্রে খবর।

কেন্দ্রীয় গোয়েন্দারা মনে করছেন, গরু পাচারের অভিযুক্ত এনামুল হক এবং ‘ফেরার’ অনুপ মাঝি ওরফে লালার সঙ্গে যোগ রয়েছে বিনয়ের। তিনি রাজ্যের এক প্রভাবশালী যুবনেতার ঘনিষ্ঠ হওয়ায় নানা সুযোগসুবিধা পেতে শুরু করেন। কয়েক বছরের মধ্যেই সম্পত্তির পরিমাণ ফুলেফেঁপে উঠে। তাঁর সম্পত্তি এবং টাকার উৎস কী, রাজনৈতিক যোগ কাজে লাগিয়ে বেআইনি কোনও কাজে জড়িয়ে পড়েছিলেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

সিবিআই সূত্রে খবর, পশ্চিমবঙ্গে তো বটেই, এ রাজ্যের বাইরেও নামে এবং বেনামে সম্পত্তি রয়েছে বিনয়ের। সে বিষয়ে অনেকটাই জানেন বিকাশও।

এ দিকে, আসানসোলে বুধবার জামিনের আবেদন খারিজ হওয়ার পর এনামুলের আইনজীবী শেখর কুন্ডু বলেন, ‘‘৭৪ দিন জেল হেফাজতে থাকার পর আবারও জেল হেফাজতের নির্দেশ দিলেন সিবিআই আদালতের বিচারক।’’ শুনানির সময় শেখর প্রায় ১ ঘন্টা টানা সওয়াল করেন জামিন দেওয়ার ব্যাপারে। কিন্তু লাভ হয়নি। সিবিআই এর আইনজীবীদের ক্রমাগত বিরোধিতায় শেষ পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Cow Smuggling Cow Enamul Haque
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE