Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Cow Smuggle Case

অনুব্রতের আদালতে হাজিরার দিন বোলপুরে ব্যাঙ্ককর্মীদের ডাক সিবিআইয়ের, নজর ন’কোটি টাকার হিসাবে

অনুব্রত ভাল আছেন? সাংবাদিকদের প্রশ্নের উত্তর না দিয়ে জেল থেকে আদালতের পথ ধরেন তৃণমূল নেতা। অন্য দিকে, বীরভূমে আবার কয়েক জন ব্যাঙ্ককর্মীকে তলব করেছে সিবিআই।

আবার অনুব্রতকে তোলা হয়েছে আদালতে।

আবার অনুব্রতকে তোলা হয়েছে আদালতে। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল ও বোলপুর শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১২:৪০
Share: Save:

অনুব্রত মণ্ডলের আদালতের হাজিরার দিনই বোলপুরে আবার বেশ কয়েক জন ব্যাঙ্ক আধিকারিককে তলব করল সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, বুধবার বেশ কয়েক জন ব্যাঙ্ক আধিকারিক এবং কর্মীকে তাদের অস্থায়ী ক্যাম্পে ডেকে জিজ্ঞেসাবাদ করা হবে। তবে এ বারের ডাক বেশ গুরুত্বপূর্ণ।

Advertisement

অন্য দিকে, আদালতে যাওয়ার পথে সাংবাদিকদের প্রশ্নে কোনও উত্তর দেননি বীরভূমের তৃণমূল জেলা সভাপতি।

গরু পাচার মামলায় অনুব্রতের গ্রেফতারির পর থেকেই ব্যাঙ্ক আধিকারিকদের ডাকা হয়েছে। অনুব্রত এবং তাঁর ঘনিষ্ঠদের সম্পত্তি সংক্রান্ত তথ্য নিতে তাঁদের জিজ্ঞাসাবাদ করেছেন কেন্দ্রীয় তদন্তকারীরা। তবে এ বারের তলব অনুব্রত-ঘনিষ্ঠ মলয় পিটের সম্পত্তি সংক্রান্ত বিষয়ে বলে খবর। অনুব্রত-ঘনিষ্ঠ এই ব্যবসায়ীর মেডিক্যাল কলেজ তৈরিতে আর্থিক লেনদেন নিয়ে তথ্য জানতে চায় সিবিআই। সূত্রের খবর, মেডিক্যাল কলেজ খোলার সময় ন’কোটি টাকার একটি লেনদেন নিয়ে প্রশ্ন উঠেছে। এ সংক্রান্ত বেশ কিছু তথ্য পেয়েছে সিবিআই। তার উপর ভিত্তি করে ব্যাঙ্ক আধিকারিকদের জিজ্ঞাসাবাদ করা হতে পারে। পাশাপাশি, ওই টাকা ঠিক কারা দেন, এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে খবর।

সূত্রের খবর, ওই মেডিক্যাল কলেজ তৈরির সময় ন’কোটি টাকার মধ্যে আড়াই কোটি টাকা দেওয়া হয়েছিল ‘ভোলে বোম’ চালকলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে। যে চালকলের অন্যতম মালিক অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডল। মলয় অবশ্য দাবি করেছেন ওই টাকা তিনি ফেরত দিয়ে দেন। পাশাপাশি তিনি সংবাদমাধ্যমের কাছে স্বীকার করেছেন শান্তিনিকেতন মেডিক্যাল কলেজ তৈরির পিছনে অনুব্রতের ‘অবদানে’র কথা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.