Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Binay Mishra

দেশ ছেড়ে পলাতক বিনয় মিশ্র! প্রশান্ত মহাসাগরের দ্বীপরাষ্ট্রে আশ্রয়, বলছে সিবিআই

বিনয় দুবাইতে জেনে ইন্টারপোলের কাছে রেড কর্নার নোটিস জারির আবেদন করেছিল সিবিআই। ইতিমধ্যেই তাঁর বেশ কিছু সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

বিনয় মিশ্র।

বিনয় মিশ্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২১ ১৭:০৯
Share: Save:

গরু-পাচার কাণ্ডের অন্যতম অভিযুক্ত বিনয় মিশ্র সম্পর্কে সিবিআইয়ের হাতে এল নতুন তথ্য। প্রশান্ত মহাসাগরের বুকে একটি ছোট দ্বীপরাষ্ট্রে রয়েছেন বিনয় মিশ্র। সেখানেই নাগরিকত্ব নিয়েছেন যুব তৃণমূল নেতা।

সিবিআই সূত্রে খবর, গত বছর ২২ ডিসেম্বর দুবাইয়ের ভারতীয় দূতাবাসে পাসপোর্ট জমা দিয়ে বিনয় জানিয়েছিলেন, প্রশান্ত মহাসাগর উপর ভানুয়াতু নামে একটি দ্বীপরাষ্ট্রের নাগরিকত্ব নিচ্ছেন তিনি। এই খবর হাতে পেতেই পরবর্তী পদক্ষেপ করা শুরু করে দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বিদেশমন্ত্রকের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে এ বিষয়ে।

অভিযুক্ত যুব তৃণমূল নেতাকে প্রায় মাস ছয়েক ধরে খুঁজে বেড়াচ্ছে সিবিআই। তদন্তকারী সংস্থার কাছে খবর ছিল, দুবাইতে আছেন বিনয়। তার পরই ইন্টারপোল রেড কর্নার নোটিস জারির আবেদন করা হয়েছিল সিবিআইয়ের তরফে। ইতিমধ্যেই বিনয়ের বেশ কিছু সম্পত্তি বাজেয়াপ্তও করেছে সিবিআই। গত মাসেই তদন্তকারী সংস্থাকে ইমেল করে বিনয় অনুরোধ জানিয়েছিলেন, তাঁকে যেন ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে জেরা করা হয়। সেই প্রস্তাব নাকচ করে সিবিআই বিনয়ের কাছে জানতে চায়, তিনি কোথায় আছেন। তার পরই সিবিআইয়ের হাতে এল এই তথ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cow Smuggling Binay Mishra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE