Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Supratim Sarkar

বিধাননগরের পুলিশ কমিশনার সুপ্রতিম সরকারকে সরিয়ে দিল নবান্ন, বাগুইআটি-কাণ্ডের জের?

সুপ্রতিম সরকারের জায়গায় আসছেন শিলিগুড়ি কমিশনারেটের কমিশনার গৌরব শর্মা। বিধাননগর থেকে সুপ্রতিমকে পাঠানো হচ্ছে ট্রাফিক ও রোড সেফটির এডিজি পদে।

অপসারিত বিধাননগরের সিপি সুপ্রতিম সরকার।

অপসারিত বিধাননগরের সিপি সুপ্রতিম সরকার। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১৮:২৩
Share: Save:

বাগুইআটিতে জোড়া খুনের ঘটনার জের? সরিয়ে দেওয়া হল বিধাননগর কমিশনারেটের প্রধান সুপ্রতিম সরকারকে। তাঁর জায়গায় আসছেন শিলিগুড়ি কমিশনারেটের সিপি গৌরব শর্মা। সুপ্রতিমকে পাঠানো হচ্ছে ট্রাফিক ও রোড সেফটির এডিজি ও আইজিপি পদে।

বাগুইআটির হিন্দু বিদ্যাপীঠের দশম শ্রেণির ছাত্র অতনু দে এবং অভিষেক নস্কর। পুলিশ সূত্রে খবর, দুই স্কুল পড়ুয়া নিখোঁজ হয় গত ২২ অগস্ট। দু’দিন তাদের কোনও খোঁজ না পেয়ে বাগুইআটি থানায় অভিযোগ জানায় পরিবার। পরিবারের অভিযোগ ছিল, দু’জনকেই অপহরণ করা হয়েছে। পুলিশের কাছে অতনুর বাবা অভিযোগ করেন, তিনি মুক্তিপণ চেয়ে ‘মেসেজ’ পেয়েছিলেন। অপহরণকারীরা বার বার মুক্তিপণের অঙ্ক বদলায় বলেও অভিযোগ। এর প্রায় ১৩ দিন পর বসিরহাট পুলিশ জেলা থেকে উদ্ধার হয় অতনু এবং অভিষেকের দেহ।

এই ঘটনায় পুলিশি গাফিলতির অভিযোগ ওঠে। এমনকি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে পুলিশের কাজে অসন্তোষ প্রকাশ করেন। সরিয়ে দেওয়া হয় বাগুইআটি থানার দায়িত্বপ্রাপ্ত আধিকারিককে। সূত্রের খবর, বিধাননগর কমিশনারেটের কমিশনার সুপ্রতিমকেও নিজের অসন্তোষের কথা জানান মুখ্যমন্ত্রী। এর পর ঘটনার তদন্তভার বিধাননগর পুলিশের হাত থেকে নিয়ে সিআইডিকে দেওয়া হয়। যদিও মূল অভিযুক্ত সত্যেন্দ্রকে গ্রেফতার করেছিল বিধাননগর পুলিশই। কিন্তু গোটা ঘটনাতেই পুলিশের কাজে অসন্তুষ্ট ছিলেন মুখ্যমন্ত্রী। বিধাননগরের পুলিশ কমিশনারকে সরিয়ে দেওয়া তারই ফলশ্রুতি কি না, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Supratim Sarkar IPS Bidhannagar Commissionerate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE