Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Charu Majumdar

Abhijit Majumdar: লিবারেশনের নয়া রাজ্য সম্পাদক অভিজিৎ

কোভিডে আক্রান্ত হওয়া এবং তার পরের অসুস্থতার কারণে পার্থ ঘোষ রাজ্য সম্পাদকের দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন।

চারু মজুমদারের পুত্র অভিজিৎ মজুমদার।

চারু মজুমদারের পুত্র অভিজিৎ মজুমদার। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২১ ০৫:০১
Share: Save:

সিপিআই (এম-এল) লিবারেশনের নতুন রাজ্য সম্পাদক হলেন প্রয়াত চারু মজুমদারের পুত্র অভিজিৎ মজুমদার। দলের তরফে সোমবার ঘোষণা করা হয়েছে, কোভিডে আক্রান্ত হওয়া এবং তার পরের অসুস্থতার কারণে পার্থ ঘোষ রাজ্য সম্পাদকের দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন। তাঁর জায়গায় ওই পদে এলেন দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ও দার্জিলিং জেলার পূর্বতন সম্পাদক অভিজিৎবাবু। পার্থবাবু অবশ্য এখন আগের চেয়ে অনেকটাই সুস্থ। বিজেপি-বিরোধিতার কথা বলে সাম্প্রতিক কালে লিবারেশনের অবস্থান যে ভাবে তাদের তৃণমূলের কাছে এনে দিয়েছে, তা নিয়ে দলের একাংশেও প্রশ্ন আছে। মেয়াদ ফুরনোর আগে অসুস্থতার কারণে পার্থবাবুর ‘অব্যাহতি’ সেই বিতর্কের সঙ্গে সম্পর্কিত কি না, সেই জল্পনা তৈরি হয়েছে বাম মহলে।

লিবারেশনের সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য এ দিন জানিয়েছেন, কৃষি এবং বিভিন্ন রাষ্ট্রায়ত্ত ক্ষেত্রকে কর্পোরেটের হাতে তুলে দেওয়ার চেষ্টার প্রতিবাদে ৯ অগস্ট সারা দেশের সঙ্গে এ রাজ্যেও জেলায় জেলায় কর্মসূচি হবে। ভীমা কোরেগাঁও-সহ বিভিন্ন ‘মিথ্যা মামলা’ এবং রাষ্ট্রদ্রোহ আইন বাতিলের দাবিতে প্রতিবাদ দিবস হবে ২৮ অগস্ট। সেই সঙ্গেই দীপঙ্করবাবুদের দাবি, স্বাস্থ্যবিধি মেনেই রাজ্যে অবিলম্বে লোকাল ট্রেন ও শিক্ষা প্রতিষ্ঠান চালু করা হোক। সরকারি ও বেসরকারি অফিস খুলে যাওয়ার পরে লোকাল ট্রেন না থাকায় নিত্য অসুবিধায় পড়ছেন সাধারণ মানুষ। আর ডিজ়িটাল শিক্ষার নামে গরিব ছাত্র-ছাত্রীরা বঞ্চিত হচ্ছে, তাই শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবি করেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Charu Majumdar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE