Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

DYFI Rally: ডিওয়াইএফআই-এর মঞ্চ ভেঙে দিল পুলিশ! রায়গঞ্জে মাঠে দাঁড়িয়ে ভাষণ মানিক, সেলিমের

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ ০২ অক্টোবর ২০২১ ১৯:৪২
রাজ্য সম্মেলনের জনসভার মঞ্চ।

রাজ্য সম্মেলনের জনসভার মঞ্চ।
নিজস্ব চিত্র।

১৯তম রাজ্য সম্মেলনের অঙ্গ হিসেবে জনসভা করতে গিয়ে পুলিশি বাধার অভিযোগ তুলল সিপিএম-এর যুব সংগঠন ডিওয়াইএফআই-এর। এ বার রাজ্য সম্মেলনের আয়োজন করা হয়েছিল উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জে। কিন্তু সেখানেই পুলিশের আপত্তিতে জনসভা করা গেল না বলে অভিযোগ তাদের। শেষ পর্যন্ত খোলা মঞ্চেই ভাষণ দেন মানিক সরকার, মহম্মদ সেলিমরা।

শনিবার থেকে রায়গঞ্জে শুরু হয়েছে ডিওয়াইএফআই-এর রাজ্য সম্মেলন। দুপুরে রায়গঞ্জের রেল ময়দানে প্রকাশ্য সমাবেশের মঞ্চ তৈরি করা হয়েছিল। লাল পতাকায় মুড়ে ফেলা হয়েছিল এলাকা। কথা ছিল সভায় ভাষণ দেবেন, ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার-সহ শীর্ষ বাম নেতৃত্ব। কিন্তু শনিবার সকালে পুলিশ মঞ্চটি খুলে দেয় বলে অভিযোগ ডিওয়াইএফআই-এর। শেষে রায়গঞ্জ ইনস্টিটিউট চত্বরে খোলা মঞ্চ বেঁধে জনসভা করে ডিওয়াইএফআই। হাজির ছিলেন মানিক, সিপিএম পলিটব্যুরোর সদস্য মহম্মদ সেলিম, যুবনেত্রী মীনাক্ষি মুখোপাধ্যায়, সায়নদীপ ভট্টাচার্য প্রমুখ।

ডিওয়াইএফআই নেতৃত্বের অভিযোগ, আগে থেকে অনুমতি নেওয়া থাকলেও পুলিশ ইচ্ছাকৃত ভাবে তাদের সভা করতে দেয়নি। অন্য দিকে, রায়গঞ্জের তৃণমূল নেতৃত্বের দাবি, অনুমতি না নিয়ে সভা করতে যাওয়ায় পুলিশ বাধা দিয়েছে। বাম যুব নেতাদের অভিযোগ, সকালে মঞ্চ খুলে ফেলার সময় রায়গঞ্জ পুলিশকে ঘটনাস্থলে দেখা গিয়েছে। রায়গঞ্জ পুলিশ জেলার সুপার সানা আখতার জানিয়েছেন, ‘‘ওই সভা মঞ্চ যেখানে তৈরি হয়েছিল সেই জায়গাটি রেলের। সভা নিয়ে যা বলার রেল বলবে। এখানে পুলিশের কোনও ভূমিকা নেই।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement