Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Dipankar Bhattacharya

Dipankar Bhattacharya: মুখ-মুখোশ কথাগুলোকে খুব ভয় পাই, আমি সংগঠনেই স্বচ্ছন্দ, ভোটে দাঁড়ানো প্রসঙ্গে দীপঙ্কর

দীপঙ্কর বলেন, ‘‘এখন যাঁরা সংসদে ভাল বলেন, যেমন— মনোজ ঝাঁ, মহুয়া মৈত্র, তাঁদের সব বক্তব্য ইউটিউবে শোনা যায়।’’

ভোটে দাঁড়ানো নিয়ে কী বললেন দীপঙ্কর ভট্টাচার্য।

ভোটে দাঁড়ানো নিয়ে কী বললেন দীপঙ্কর ভট্টাচার্য। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২১ ১৫:৫০
Share: Save:

অত্যন্ত কম বয়সে সিপিআই (এমএল) লিবারেশনের সাধারণ সম্পাদক হয়েছেন। তাঁর নেতৃত্বেই সর্বশেষ বিহার বিধানসভা ভোটে দুর্দান্ত ফল করেছে দল। কিন্তু তিনি নিজে কি কখনও ভোটে দাঁড়াবেন? লোকসভা বা বিধানসভার অভ্যন্তরে তুলে ধরবেন দলের কথা? আনন্দবাজার অনলাইনের লাইভ অনুষ্ঠানে এসে তার জবাব দিলেন সিপিআই (এমএল) লিবারেশনের সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য।

তিনি সংগঠনেই স্বচ্ছন্দ। লেনিনকে উদ্ধৃত করে দীপঙ্কর বললেন, ‘‘আমি পার্টির প্রচারক। আমি মনে করি আমার মূলত কাজ হল আন্দোলনের আদর্শের প্রচার করা। অর্থাৎ সংগঠনের কাজ। সেটাই বোধহয় আমি ভাল পারব। অন্য দিকে, ভোটে দাঁড়ানো, লড়াই করা, সেটা মনে হয় অন্য কমরেডরা ভাল পারবেন।’’ তিনি দাবি করেন, সেই কারণেই পার্টি তাঁকে কখনও ভোটে দাঁড়াতে বলেনি।

প্রবীণ রাজনীতিবিদ মনে করেন, তাঁকে পার্টি যদি ‘মুখ’ করে তা হলে মুশকিল। তিনি বলেন, ‘‘আমি এই মুখ কথাটিকে খুব ভয় পাই। মুখ ও মুখোশ কথাগুলো খুব ভয়ের ব্যাপার। আমি পার্টির এক জন কর্মী। পার্টির কথাই বলে যাব। আমি চাইব, যাতে পার্টি মানুষের কথা বলে যেতে পারে। মানুষের সমস্যা তুলে ধরতে পারে।’’

দীপঙ্কর বলেন, ‘‘এখন যাঁরা সংসদে ভাল বলেন, যেমন— আরজেডির মনোজ ঝাঁ, তৃণমূলের মহুয়া মৈত্র, তাঁদের বক্তব্য ইউটিউবে শোনা যায়। আমার সন্দেহ আছে সংসদে কারও বক্তব্য বাকিরা কতটা শোনেন। কৃষি বিল যে ভাবে পাশ করানো হয়েছিল, তাতে আমার সন্দেহ আরও দৃঢ় হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dipankar Bhattacharya CPIML Liberation Election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE