Advertisement
১৮ এপ্রিল ২০২৪
CPM State Committee

বেশি গুরুত্ব তরুণ মুখেই, বলছে সিপিএম

দু’দিনের রাজ্য কমিটির বৈঠকের শেষ দিনে বৃহস্পতিবার সাংগঠনিক কাজকর্মের পর্যালোচনা করতে গিয়ে তরুণদের বেশি করে দায়িত্ব দেওয়ার বার্তা দিয়েছেন দলের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম।

CPIM

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ০৮:০৩
Share: Save:

পঞ্চায়েত ভোটের মুখে সংগঠনে ফের তরুণ মুখে গুরুত্ব দেওয়ার কথা বলল সিপিএম। দলের রাজ্য কমিটির বৈঠকে বার্তা দেওয়া হল, সংগঠনের বিভিন্ন স্তরে আরও বেশি করে তরুণ রক্তকে সামনে আনতে হবে। যাতে আগামী দিনে দল চালানো এবং রাজনৈতিক আন্দোলন পরিচালনার কাঠামো তৈরি থাকে। পঞ্চায়েত ভোট সংক্রান্ত বিভিন্ন দায়িত্বেও তরুণ নেতাদের যথাসম্ভব অন্তর্ভুক্ত করার কথা বলা হয়েছে।

সিপিএম সূত্রের খবর, দু’দিনের রাজ্য কমিটির বৈঠকের শেষ দিনে বৃহস্পতিবার সাংগঠনিক কাজকর্মের পর্যালোচনা করতে গিয়ে তরুণদের বেশি করে দায়িত্ব দেওয়ার বার্তা দিয়েছেন দলের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তারই পাশাপাশি, রাজ্য জুড়ে দুর্নীতির তদন্ত দ্রুত সম্পন্ন করা ও দোষীদের শাস্তির দাবিতে সই সংগ্রহে ছাত্র ও যুব সংগঠনকে আরও সক্রিয় হতে বলা হয়েছে। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির কাছে গণ-পিটিশন পাঠানোর জন্য ওই সংগ্রহের সময়সীমা বাড়িয়ে আগামী ২৫ জুন পর্যন্ত করা হয়েছে। অন্য দিকে, বেহালার একটি কলেজের তহবিলে আর্থিক গরমিলের অভিযোগে দলীয় তদন্ত কমিশনের রিপোর্টের ভিত্তিতে কলকাতার দুই নেতা গৌতম বন্দ্যোপাধ্যায় ও পার্থপ্রতিম দাসকে নিলম্বিত (সাসপেন্ড) করা হয়েছিল আগে। তাঁদের বহিষ্কারের জন্য কলকাতা জেলা কমিটি যে সুপারিশ করেছিল, তাতে সিলমোহর দিয়েছে রাজ্য কমিটি।

পঞ্চায়েত ভোটের সূত্র ধরে এ দিন বৈঠকের পরে সেলিম বলেছেন, ‘‘আমরা যারা তৃণমূল এবং বিজেপিকে হারাতে চাই, তাদের হাতে হাত ধরে, কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে আসতে হবে। পায়ে পা মিলিয়ে এগিয়ে যেতে হবে। রাজ্যকে তৃণমূল এবং বিজেপির অপশাসনের হাত থেকে রক্ষা করার প্রথম ধাপ হল সুষ্ঠু পঞ্চায়েত ব্যবস্থা গড়ে তোলা। লুটেরাদের হাত থেকে পঞ্চায়েত মুক্ত করতে সাধারণ মানুষ ভোট দেওয়ার রাস্তা খুঁজে নেবেন। লাল ঝান্ডা ও বামফ্রন্ট তাঁদের সব রকম ভাবে সাহায্য করবে।’’ দেওয়াল লিখন, প্রচার থেকে শুরু করে মনোনয়নের যাবতীয় প্রক্রিয়া অবিলম্বে শুরু করার জন্য দলীয় কর্মীদের নির্দেশ দিয়েছেন রাজ্য সম্পাদক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPM State Committee Panchayat Election 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE