Advertisement
০৭ মে ২০২৪
Death of CPM Leader Mridul Dey

প্রয়াত প্রবীণ সিপিএম নেতা মৃদুল দে, দীর্ঘ দিন ধরেই ভুগছিলেন ক্যানসারে

নদিয়া জেলার ছাত্র রাজনীতি থেকে মৃদুলের রাজনৈতিক জীবন শুরু। তার পর একে একে সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআই এবং পরে সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর পাশাপাশি কেন্দ্রীয় কমিটির সদস্যও হয়েছিলেন।

A Photograph of Mridul Dey

প্রয়াত প্রবীন সিপিএম নেতা মৃদুল দে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ০১:১৪
Share: Save:

প্রয়াত হলেন প্রবীন সিপিএম নেতা মৃদুল দে। সোমবার রাত সাড়ে ১১টা নাগাদ কলকাতার এক বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। দীর্ঘ দিন ধরেই ফুসফুসের ক্যানসারে তিনি ভুগছিলেন। গত কয়েক মাস ধরে তাঁর চিকিৎসা চলছিল। তাঁর মৃত্যুতে পশ্চিমবঙ্গ সিপিএমে শোকের ছায়া নেমে এসেছে।

নদিয়া জেলার ছাত্র রাজনীতি থেকে মৃদুলের রাজনৈতিক জীবন শুরু হয়। তার পর একে একে সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআই এবং পরে সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর পাশাপাশি কেন্দ্রীয় কমিটির সদস্যও হয়েছিলেন। জীবদ্দশায় কখনও কোনও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেননি তিনি। মূলত তাত্ত্বিক নেতা হিসেবেই দলে তাঁর পরিচিতি ছিল। দলে নতুন কর্মী গঠনের দায়িত্ব ছিল তাঁর কাঁধে। বয়সজনিত কারণে গত বছর রাজ্য কমিটি এবং কেন্দ্রীয় কমিটি থেকে অব্যহতি নিয়েছিলেন তিনি।

চলতি মাসের গত ২১ এপ্রিল প্রয়াত হন আরও এক প্রবীণ সিপিএম নেতা মদন ঘোষ। গত শুক্রবার বাড়িতেই প্রয়াত হন তিনি। দীর্ঘ দিন ধরেই বার্ধক্যজনিত নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। বয়স হয়েছিল ৮১ বছর। বহু দিন ধরে অবিভক্ত বর্ধমান জেলায় দলের সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPM Leader Death Cancer CPM Nadia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE