Advertisement
১৮ মে ২০২৪
Basudeb Acharia

বাসুদেবকে শ্রদ্ধা আলিমুদ্দিন স্ট্রিটে

বেশ কিছু দিন অসুস্থ থাকার পরে সোমবার দুপুরে হায়দরাবাদের একটি বেসরকারি হাসপাতালে প্রয়াত হন সিপিএমের কেন্দ্রীয় কমিটির প্রাক্তন সদস্য বাসুদেব।

cpm.

আলিমুদ্দিন স্ট্রিটে বাসুদেব আচারিয়ার প্রতি শ্রদ্ধা নিবেদন সিপিএম নেতৃত্বের। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২৩ ০৯:১৮
Share: Save:

প্রাক্তন সাংসদ বাসুদেব আচারিয়ার মরদেহ এসে পৌঁছল কলকাতায়। দলের রাজ্য দফতরে তাঁকে শ্রদ্ধা জানালেন সিপিএমের রাজ্য নেতৃত্ব। বেশ কিছু দিন অসুস্থ থাকার পরে সোমবার দুপুরে হায়দরাবাদের একটি বেসরকারি হাসপাতালে প্রয়াত হন সিপিএমের কেন্দ্রীয় কমিটির প্রাক্তন সদস্য বাসুদেব। তাঁর মরদেহ মঙ্গলবার বিকালে এসে পৌঁছয় এই শহরে। কলকাতা বিমানবন্দর থেকে প্রথমে মরদেহ নিয়ে যাওয়া হয় আলিমুদ্দিন স্ট্রিটের মুজফ্ফর আহমেদ ভবনে। সেখানে প্রয়াত নেতাকে শ্রদ্ধা জানান বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু, সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, পলিটব্যুরোর সদস্য সূর্যকান্ত মিশ্র, রামচন্দ্র ডোম, সিপিএমের অন্যান্য রাজ্য নেতৃত্ব এবং বামফ্রন্টের শরিক দলের নেতারা। বিভিন্ন ক্ষেত্রের কর্মচারী ইউনিয়নের নেতা-সমর্থকেরাও এসেছিলেন আলিমুদ্দিনে। ছিলেন বাসুদেবের পুত্র ও কন্যা। তার পরে মরদেহ নিয়ে যাওয়া হয়েছিল শ্রমিক ভবনে, যেখানে শ্রদ্ধা জানিয়েছেন সিটুর নেতৃত্ব। রাতে বাসুদেবের মরদেহ রাখা থাকছে শহরের একটি শব সংরক্ষণাগারে। সেখান থেকে আজ, বুধবার ভোরে দেহ নিয়ে রওনা হয়ে প্রথমে সিপিএমের বাঁকুড়া এবং তার পরে পুরুলিয়া জেলা দফতর ঘুরে শেষকৃত্য সম্পন্ন হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Basudeb Acharia CPM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE