Advertisement
০৪ মার্চ ২০২৪
CPM

সমবায় ভোটে বামেদের জয়

পূর্ব মেদিনীপুরের নন্দকুমারে বাম, কংগ্রেস ও বিজেপি এক ছাতার তলায় গিয়ে সাফল্য পায়। গাইঘাটায় অবশ্য এমন কোনও জোট হয়নি।

cpm.

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
গাইঘাটা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ০৫:২০
Share: Save:

জ্যোতিপ্রিয় মল্লিকের জেলযাত্রার পরে গাইঘাটায় প্রথম সমবায় ভোটেই বড় ব্যবধানে জিতল বামেরা। রবিবার উত্তর ২৪ পরগনার এই এলাকায় সমবায় সমিতির ভোটে ক্ষমতা দখল করল বাম ও গণতান্ত্রিক ফ্রন্ট। ২০১১ সালে পরিবর্তনের আগে থেকেই এই এলাকায় সিপিএমের শক্তি কমতে শুরু করেছিল। তৃণমূল ক্ষমতা দখলের পরের ১২ বছরে তো বামেরা কার্যত শূন্যে নেমে এসেছিল। সেখানে সমবায় সমিতির এই জয়ে নতুন করে উৎসাহী হয়ে উঠেছে বাম শিবির। যদিও তৃণমূল এই ভোটকে গুরুত্ব দিতে নারাজ।

পূর্ব মেদিনীপুরের নন্দকুমারে বাম, কংগ্রেস ও বিজেপি এক ছাতার তলায় গিয়ে সাফল্য পায়। গাইঘাটায় অবশ্য এমন কোনও জোট হয়নি। তার পরেও সেখানকার ডুমা এসএল প্রাইমারি কো-অপারেটিভ এগ্রিল ক্রেডিট সোসাইটি লিমিটেডের ভোটে ৫১টির মধ্যে ৪০টি আসনে জয়ী হয় বাম ও গণতান্ত্রিক ফ্রন্ট। তৃণমূল পেয়েছে ১১টি আসন। এই সমবায় সমিতিতে মোট ভোটারের সংখ্যা প্রায় ২৬০০।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE