Advertisement
১৮ এপ্রিল ২০২৪
digha

Jawad In West Bengal: কটালে জলোচ্ছ্বাসের আশঙ্কা, দিঘায় ক্রমে উত্তাল হচ্ছে সমুদ্র, চলছে কড়া নজরদারি

রবিবার সকাল থেকে দিঘায় ঝিরিঝিরে বৃষ্টি হচ্ছে। সমুদ্রের পাড়ে পর্যটকদের ঘোরাফেরা করতে দেখা গেলেও ভিড় অনেকটাই কম।

উত্তাল সমুদ্র দিঘায়।

উত্তাল সমুদ্র দিঘায়।

নিজস্ব সংবাদদাতা
দিঘা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২১ ১১:১০
Share: Save:

শনিবারের মতো রবিবারও সকাল থেকে মেঘে ঢাকা দিঘার আকাশ। সমুদ্রও উত্তাল। সকাল থেকেই মাঝে মাঝে ঝিরঝিরে বৃষ্টিও হচ্ছে। সমুদ্রের পাড়ে পর্যটকদের ঘোরাফেরা করতে দেখা গেলেও ভিড় অনেকটাই হালকা। আবহাওয়া খারাপ থাকায় আর পাঁচটা সপ্তাহান্তের ছুটির দিনের চেনা ছবি আজ উধাও।

‘জওয়াদ’-এর আতঙ্ক কাটলেও আরও একটা আতঙ্ক কিন্তু এখনও যায়নি। তা হল অমাবস্যার ভরা কটাল। রবিবার দুপুর দেড়টা নাগাদ কটালের কারণে জলোচ্ছ্বাস হওয়ার আশঙ্কা রয়েছে। তাই সমুদ্রতট বা গার্ডওয়ালের আশপাশে যেন পর্যটকরা না যান সে দিকে নজরদারি চালাচ্ছে দিঘা পুলিশ। একই সঙ্গে পর্যটকদের সতর্ক করে মাইকে প্রচারও চালানো হচ্ছে। এই পরিস্থিতিতে সমুদ্র স্নান করতে গিয়ে বা গার্ড ওয়ালের ধারে জলোচ্ছ্বাসের মজা নিতে গিয়ে কোনও প্রাণহানি যাতে না ঘটে সে দিকে কড়া নজরদারি চালাচ্ছে স্থানীয় প্রশাসন।

কটালের কারণে দিঘা, শঙ্করপুর, তাজপুর, মন্দারমণি-সহ পূর্ব মেদিনীপুরের সমুদ্র উপকূলের নিচু এলাকাগুলি প্লাবিত হতে পারে। শনিবারই দিঘা-সহ আশপাশের এলাকাগুলি সরেজমিনে ঘুরে দেখে গিয়েছেন মৎস্যমন্ত্রী অখিল গিরি।

আলিপুর আবহাওয়া দফতর শনিবারই জানিয়েছে ঘূর্ণিঝড় ‘জওয়াদ’-এর প্রভাব এ রাজ্যে পড়বে না। তা ছাড়া এই ঝড় ওড়িশা উপকূলে আছড়ে প়ড়ার আগেই দুর্বল হয়ে গভীর নিম্মচাপে পরিণত হবে। তার পরে সেটি এ রাজ্যের দিকে অগ্রসর হবে। তবে এর জেরে শনিবার থেকেই গাঙ্গেয় পশ্চিমবঙ্গে হালকা থেকে মাঝারি এবং কোথাও কোথাও বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছে। সোমবার পর্যন্ত এই বৃষ্টি চলবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

digha Cyclone Jawad Tidal Wave
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE