Advertisement
১৬ মে ২০২৪
Cyclone Yaas

Cyclone Yaas: ইয়াস আসার আগেই বীরভূমের দুবরাজপুরে নদীর চড়ের বাসিন্দাদের সরিয়ে আনা হল স্কুলে

দুবরাজপুর ব্লকের লোবা গ্রাম পঞ্চায়েতে অজয় নদ ও হিংলো নদীর মধ্যবর্তী জায়গায় দেবীপুর চড়ে বেশ কিছু পরিবার বসবাস করে। তাদের সরানো হয়েছে।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২১ ১৬:২৬
Share: Save:

ঘূর্ণিঝড় ইয়াস-এর প্রভাবে নদীর চ়ড়ে বসবাসকারী বাসিন্দাদের যাতে কোনও সমস্যা না হয়, তার জন্য বীরভূমের দুবরাজপুরে পদক্ষেপ করল প্রশাসন। বাসিন্দাদের সরিয়ে নিয়ে আসা হল স্থানীয় স্কুলে।

দুবরাজপুর ব্লকের লোবা গ্রাম পঞ্চায়েত এলাকার অজয় নদ ও হিংলো নদীর মধ্যবর্তী জায়গায় দেবীপুর চড়ে বেশ কিছু পরিবার বসবাস করে। ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে তাঁদের যেন কোনও ক্ষয়ক্ষতি না হয়, সে জন্য সোমবার বিকাল থেকে পরিবারগুলিকে নিয়ে আসা হয়েছে স্থানীয় স্কুলে। সমস্ত দরকারি জিনিস ও কাগজপত্র তাঁরা সঙ্গে করে নিয়ে এসেছেন। স্কুলে তাঁদের থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

আগাম ঝড় ও জলের সতর্কবার্তা থাকলেই ওই বাসিন্দাদের সরানো হয় বলেই জানিয়েছে স্থানীয় প্রশাসন। মঙ্গলবার ওই এলাকা পরিদর্শনে যান সদর মহকুমা শাসক এবং দুবরাজপুরের সমষ্টি উন্নয়ন আধিকারিক অনিরুদ্ধ রায়।

এ দিকে সোমবার থেকেই দুবরাজপুর-সহ ১০টা গ্রাম পঞ্চায়েত এলাকায় ঘূর্ণিঝড় ইয়াস সম্পর্কে মানুষকে সচেতন করতে প্রচার শুরু হয়েছে দুবরাজপুর ব্লক ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে। আগে থেকেই সব ব্যবস্থা করে রাখা হচ্ছে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyclone Yaas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE