Advertisement
০১ মে ২০২৪
Cyclone Yaas

Cyclone Yaas: উত্তাল সমুদ্র, ইয়াস আছড়ে পড়ার সময় উপকূলে ঢেউ উঠবে ২ থেকে ৪ মিটার

পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং ওড়িশার বালেশ্বর, ভদ্রক, কেন্দ্রপারা ও জগৎসিংহপুরের উপকূল এলাকায় হবে জলোচ্ছ্বাস।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২১ ১৯:০৮
Share: Save:

বুধবার দুপুরে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় হিসেবে ওড়িশার পারাদ্বীপ ও পশ্চিমবঙ্গের দিঘার মধ্যে ওড়িশার বালেশ্বরের কাছ দিয়ে অতিক্রম করবে ইয়াস, এমনটাই জানিয়েছে মৌসম ভবন। আর তার ফলে উপকূল সংলগ্ন সমুদ্রে দেখা যাবে জলোচ্ছ্বাস। সেই সময় ঢেউয়ের উচ্চতা ২ থেকে ৪ মিটার পর্যন্ত হতে পারে বলেই জানিয়েছে মৌসম ভবন।

বিকাল ৫টা ৫০ মিনিটের বুলেটিনে মৌসম ভবন জানিয়েছে, স্থলভাগে ইয়াস আছড়ে পড়ার সময় পশ্চিমবঙ্গের উপকূলের নিচু এলাকা অর্থাৎ দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং ওড়িশার বালেশ্বর, ভদ্রক, কেন্দ্রপারা ও জগৎসিংহপুরে ২ থেকে ৪ মিটার উচ্চতার ঢেউ দেখা যাবে।

এই সময় সমুদ্রের অবস্থা উত্তাল হবে বলেই জানিয়েছে মৌসম ভবন। পূর্ব-মধ্য এবং মধ্য বঙ্গোপসাগর এলাকায় মঙ্গলবার ও বুধবার উত্তাল সমুদ্র থাকবে বলেই জানা গিয়েছে। তাই এই সময়ের মধ্যে মৎস্যজীবীরা যেন সমুদ্রে না থাকেন, সেই নির্দেশিকা দেওয়া হয়েছে। সমুদ্রের মধ্যে থাকা জলযান, পণ্যবাহী জাহাজগুলিকে জেটিতে ফেরার নির্দেশ দিয়েছে উপকূলরক্ষী বাহিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyclone Yaas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE