Advertisement
২০ মে ২০২৪
DA Protest

ডিএ: দিল্লিতে ধর্না দিতে ব্যাগ গুছিয়ে তৈরি কর্মীরা

দিল্লিতে ধর্নার পরিকল্পনা অনুযায়ী রাজধানী সফরের জন্য প্রস্তুত হচ্ছে তারা। দিল্লি সফরের জন্য প্রস্তুত হয়ে আন্দোলনকারীদের অনেকেই শুক্রবার ব্যাগ নিয়ে ধর্নামঞ্চে পৌঁছে গিয়েছেন।

দিল্লির যন্তরমন্তরে মঞ্চের ছয় শতাধিক আন্দোলনকারী ১০ এবং ১১ এপ্রিল বকেয়া ডিএ-র দাবিতে ধর্না দেবেন।

দিল্লির যন্তরমন্তরে মঞ্চের ছয় শতাধিক আন্দোলনকারী ১০ এবং ১১ এপ্রিল বকেয়া ডিএ-র দাবিতে ধর্না দেবেন। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ০৬:৪৮
Share: Save:

কলকাতা হাই কোর্ট বকেয়া ডিএ বা মহার্ঘ ভাতা চেয়ে আন্দোলনকারীদের সঙ্গে ১৭ এপ্রিলের মধ্যে বৈঠকে বসার নির্দেশ দিয়েছে রাজ্য সরকারকে। কিন্তু শহিদ মিনার চত্বরে টানা ৪৪ দিন ধর্না-অনশনের পরেও সরকারের কাছ থেকে বকেয়া ডিএ নিয়ে এখনও কোনও আশার আলো দেখতে পায়নি সংগ্রামী যৌথ মঞ্চ। তাই দিল্লিতে ধর্নার পরিকল্পনা অনুযায়ী রাজধানী সফরের জন্য প্রস্তুত হচ্ছে তারা। দিল্লি সফরের জন্য প্রস্তুত হয়ে আন্দোলনকারীদের অনেকেই শুক্রবার ব্যাগ নিয়ে ধর্নামঞ্চে পৌঁছে গিয়েছেন।

দিল্লির যন্তরমন্তরে মঞ্চের ছয় শতাধিক আন্দোলনকারী ১০ এবং ১১ এপ্রিল বকেয়া ডিএ-র দাবিতে ধর্না দেবেন। মঞ্চের অন্যতম আহ্বায়ক ভাস্কর ঘোষ বলেন, ‘‘হাজার জনের দিল্লি যাওয়ার কথা ছিল। কিন্তু টিকিট পাওয়া গিয়েছে ছ’‌শোর কিছু বেশি। আজ, শনিবার হাওড়া ও শিয়ালদহ থেকে কমবেশি ৩০০ জন দিল্লি রওনা হচ্ছেন। বাকিরা যাবেন রবিবার। ১২ তারিখ ফেরা।’’ ভাস্কর জানান, তাঁরা রাষ্ট্রপতি ও উপরাষ্ট্রপতি দু’জনকেই স্মারকলিপি দেবেন। উপরাষ্ট্রপতির কাছে স্মারকলিপি পেশের দিন ঠিক হয়েছে ১১ এপ্রিল, মঙ্গলবার। তবে রাষ্ট্রপতিকে ঠিক কবেস্মারকপত্র দেওয়া হবে, সেটা এখনও স্থির হয়নি। ১০-১১ তারিখে কলকাতায় শহিদ মিনারের নীচেও কর্মসূচি চলবে।

নির্ঝর কুণ্ডু নামে এক আন্দোলনকারী বলেন, ‘‘টানা ধর্না আর অনশন করেও কোনও ফল পেলাম না। তাই গোটা দেশকে জানাতে আমরা রাজধানী দিল্লিতে যাচ্ছি।’’ নির্ঝর জানান, হিন্দি ও ইংরেজিতে পোস্টার লেখারকাজ শেষ। যন্তরমন্তরে সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত ধর্না চলবে। ভাস্কর জানান, সরকারি কর্মী ও শিক্ষকদের মধ্যে যাঁরা গান গাইতে পারেন বা ছবি আঁকতে পারেন,তাঁদের মধ্য থেকে কয়েক জনকে নিয়ে যাওয়া হচ্ছে। নির্ঝর জানান, সকলকেই দিল্লি যাওয়ার জন্য গুগল ফর্ম দিয়ে পূরণ করতে বলা হয়েছিল। যাঁরা আগে ফর্ম জমা দিয়েছেন, তাঁরাই যাচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

DA Protest Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE