Advertisement
১৩ জুলাই ২০২৪
Weather Update

বড়দিনে রাজ্যে ‘ছোট’ হল শীত! আরও বাড়বে তাপমাত্রা, সপ্তাহান্তে ঠান্ডা ফেরার পূর্বাভাস

হাওয়া অফিস সূত্রে খবর, আগামী কয়েক দিন তাপমাত্রা আরও বাড়বে। সপ্তাহের শেষ দিকে আবার ফিরে আসতে পারে ঠান্ডার আমেজ। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আগামী কয়েক দিন সকালের দিকে কুয়াশা থাকবে।

রাজ্যে এখনই জাঁকিয়ে শীত নয়, পূর্বাভাস হাওয়া অফিসের।

রাজ্যে এখনই জাঁকিয়ে শীত নয়, পূর্বাভাস হাওয়া অফিসের। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ০৯:৫১
Share: Save:

ডিসেম্বরের শেষে রাজ্যে উধাও হল শীতের আমেজ। বড়দিনেও স্বাভাবিকের চেয়ে বেশি ছিল দিনের তাপমাত্রা। সোমবার পারদ আরও ঊর্ধ্বমুখী হয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী কয়েক দিন তাপমাত্রা আরও বাড়বে। ফলে বছর শেষে সে ভাবে ঠান্ডা উপভোগ করা যাবে না বলেই মনে করা হচ্ছে।

একই সঙ্গে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, সপ্তাহের শেষ দিকে আবার ফিরে আসতে পারে ঠান্ডার আমেজ। রবিবার রাজ্যের তাপমাত্রা ছিল ১৭.২ ডিগ্রি সেন্টিগ্রেড। সোমবার তা আরও ৩ ডিগ্রি বেড়ে হয়েছে ২০ ডিগ্রি সেন্টিগ্রেড, যা স্বাভাবিকের তুলনায় ৬ ডিগ্রি বেশি। হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী কয়েক দিন ১ থেকে ২ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে। তারপর ২ থেকে ৪ ডিগ্রি তাপমাত্রা কমতে পারে।

সোমবার কলকাতা-সহ সারা রাজ্যেই আকাশ মেঘমুক্ত থাকবে। তবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আগামী কয়েক দিন সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে বলে হাওয়া অফিস সূত্রের খবর। রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি বাড়তে পারে। তার পর ২ থেকে ৪ ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। সোমবার রাজ্যের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ৬ ডিগ্রি বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Update Temperature Winter cold fog
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE