Advertisement
০৩ মে ২০২৪
Dakshineswar Kali Temple

কালীঘাট-তারাপীঠের পর দক্ষিণেশ্বর মন্দিরও খুলল, আপাতত খোলা দিনে ৭ ঘন্টা

কালীঘাটের পর খুলে গেল দক্ষিণেশ্বরে ভবতারিণীর মন্দিরও

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২১ ১২:০৪
Share: Save:

তারাপীঠ এবং কালীঘাটের পর খুলে গেল দক্ষিণেশ্বর মন্দিরও। বৃহস্পতিবার সকাল ৭টা থেকে খুলে দেওয়া হয়েছে দক্ষিণেশ্বরে মা ভবতারিণীর মন্দিরের দরজা। সকাল-সন্ধ্যা মিলিয়ে মোট সাত ঘণ্টা খোলা থাকবে মন্দির। সকাল ৭টা থেকে ১১ টা পর্যন্ত প্রথম পর্যায়ে চার ঘণ্টার জন্য খোলা থাকবে মন্দির। আবার মন্দির খুলবে বিকেল তিনটেয়। সন্ধ্যা আরতি হওয়া পর্যন্ত ভক্তদের জন্য খোলা থাকবে মা ভবতারিণীর মন্দির। আরতি শেষ হয়ে গেলে বন্ধ করে দেওয়া হবে মন্দিরের সদর দরজা। মন্দির খোলা হলেও এখনই দেবীর গর্ভগৃহে পুরোহিত ছাড়া কেউই প্রবেশ করতে পারবেন না বলে জানিয়েছেন মন্দির কর্তৃপক্ষ। প্রসঙ্গত, কোভিড সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের কারণে গত ১৭ মে থেকে কড়া সরকারি বিধিনিষেধ জারি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই নির্দেশ মেনে মন্দির বন্ধের সিদ্ধান্ত নিয়েছিল মন্দির কমিটি।

দক্ষিণেশ্বর মন্দিরের কর্মকর্তা কুশল চৌধুরী বৃহস্পতিবার জানিয়েছেন, মন্দিরে আসতে ইচ্ছুক ভক্ত তথা জনসাধারণকে কোভিড সুরক্ষাবিধি মেনেই মন্দিরে প্রবেশ করতে হবে। মাস্ক পরে মন্দিরে ঢোকা বাধ্যতামূলক করা হচ্ছে। এ ছাড়াও প্রত্যেক দর্শনার্থী মন্দিরের দরজায় থার্মাল চেকিং করিয়ে তবেই মন্দিরে প্রবেশ করতে পারবেন। আপাতত সিদ্ধান্ত হয়েছে একসঙ্গে ২০ জনের বেশি মন্দিরে ঢুকতে দেওয়া হবে না। মন্দিরের ঢোকার লাইনের ক্ষেত্রেও সামাজিক দূরত্ব রক্ষা করতে হবে। আগের মতো মন্দির চত্বরে বসে আডডা দেওয়া বা গল্প করা যাবে না। প্রসঙ্গত, গত সপ্তাহ থেকে খুলে গিয়েছিল বীরভূমের তারাপীঠ মন্দির। মঙ্গলবার থেকে দিনে ছ’ঘন্টার জন্য খোলা হয়েছে কালীঘাট মন্দিরের দরজাও। এবার খোলা হল দক্ষিণেশ্বর মন্দির। মন্দির কমিটি সূত্রের খবর, ভবিষ্যতে সরকারি পদক্ষেপ দেখেই পরে বৈঠক করে মন্দির পুরোদমে কবে খোলা সম্ভব হবে, সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dakshineswar Kali Temple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE