Advertisement
২৪ এপ্রিল ২০২৪
SSC

‘১৪ সেপ্টেম্বর থেকে ডাউনলোড করা যাবে চিঠি’, এসএসসি-র ৩০ তারিখের বিজ্ঞপ্তিতে বিভ্রান্তি

উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য দেড় হাজারের বেশি চাকরিপ্রার্থীকে ইন্টারভিউয়ে ডেকে পাঠিয়েছে স্কুল সার্ভিস কমিশন। কলকাতা হাই কোর্টের নির্দেশ মেনেই জারি করা হয়েছে সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি।

এসএসসি-র বিজ্ঞপ্তিতে ভুল তারিখ।

এসএসসি-র বিজ্ঞপ্তিতে ভুল তারিখ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২২ ০৯:৩৬
Share: Save:

উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তিতে তারিখ বিভ্রাট। অভিযোগ, চাকরিপ্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকার চিঠি (ইনটিমেশন লেটার) ডাউনলোড করার তারিখ ভুল রয়েছে স্কুল সার্ভিস কমিশনের ওই বিজ্ঞপ্তিতে। শুক্রবার ওই বিজ্ঞপ্তি জারি করেছিল এসএসসি।

উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য দেড় হাজারের বেশি চাকরিপ্রার্থীকে ইন্টারভিউয়ে ডেকে পাঠিয়েছে স্কুল সার্ভিস কমিশন। কলকাতা হাই কোর্টের নির্দেশ মেনেই জারি করা হয়েছে সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি। কিন্তু দেখা যায়, বিজ্ঞপ্তিতে লেখা আছে, চাকরিপ্রার্থীরা পার্সোনালিটি টেস্টের জন্য ইনটিমেশন লেটার ডাউনলোড করতে পারবেন ১৪.০৯.২০২২ থেকে। ১৪ সেপ্টেম্বর তারিখটি পেরিয়ে গিয়েছে।

২০১৬ সালে উচ্চ প্রাথমিকে নিয়োগের পরীক্ষা হয়। কিন্তু সেই মেধাতালিকা বাতিল হয়ে যায় উচ্চ আদালতের নির্দেশে। শুক্রবারের নতুন বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পুজোর পর ইন্টারভিউতে ডাকা হবে চাকরিপ্রার্থীদের। এই নিয়োগের জন্য ২০১৬ সালে প্রথম স্টেট লেভেল সিলেকশন টেস্ট (এসএলএসটি) হয়। কিন্তু সেই পরীক্ষার মেধাতালিকা নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে। তা নিয়ে আদালতে মামলাও হয়। উচ্চ আদালত নির্দেশ দিয়েছিল, ওই মেধাতালিকা বাতিল করতে হবে। পাশাপাশি, নির্দেশ দেওয়া হয় নতুন করে ইন্টারভিউ নিতে হবে। তার পরেই এসএসসি শুক্রবারের বিজ্ঞপ্তি প্রকাশ করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হাই কোর্টের নির্দেশে যে সব চাকরিপ্রার্থীরা উচ্চ প্রাথমিকের ইন্টারভিউয়ের জন্য সুযোগ পাচ্ছেন, তাঁদের পার্সোনালিটি টেস্ট শুরু হবে অক্টোবরের তৃতীয় সপ্তাহ থেকে। এই পার্সোনালিটি টেস্টের জন্য কমিশনের ওয়েবসাইট থেকে ইনটিমেশন লেটার ডাউনলোড করার প্রক্রিয়া শুরু হবে ১৪.০৯.২০২২ থেকে।

এর পর ওই বিজ্ঞপ্তিতে চাকরিপ্রার্থীদের পার্সোনালিটি টেস্টের জন্য কী কী নথি আনতে হবে, তার বিস্তারিত বিবরণ দেওয়া হয়েছে। কিন্তু বিজ্ঞপ্তিতে এই তারিখ দেখে বিভ্রান্তিতে পড়েছেন চাকরিপ্রার্থীরা।

১৪ সেপ্টেম্বর যে হেতু পেরিয়ে গিয়েছে, তাই তারিখটি ১৪ অক্টোবর হবে বলেই প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। তা সত্ত্বেও এসএসসি-র তরফে এই তারিখ বিভ্রাট সম্পর্কে কিছু না জানানো পর্যন্ত চাকরিপ্রার্থীদের বিভ্রান্তি কাটছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC Upper Primary
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE