Advertisement
০৫ মে ২০২৪
Debanjan Deb

জামিনে মুক্তি জাল ভ্যাকসিন কাণ্ডের দেবাঞ্জনের

শনিবার ইডির মামলায় তাঁর জামিন মঞ্জুর করেছিলেন বিচার ভবনের সিবিআই (পিএমএলএ) বিশেষ আদালতের বিচারক।

দেবাঞ্জন দেব।

দেবাঞ্জন দেব। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২৩ ০৫:৪০
Share: Save:

অবশেষে জেল থেকে মুক্তি পেলেন জাল ভ্যাকসিন-কাণ্ডে মূল অভিযুক্ত দেবাঞ্জন দেব।

শনিবার ইডির মামলায় তাঁর জামিন মঞ্জুর করেছিলেন বিচার ভবনের সিবিআই (পিএমএলএ) বিশেষ আদালতের বিচারক। সোমবার বিকেলে দেবাঞ্জন প্রেসিডেন্সি সংশোধনাগার থেকে মুক্তি পেয়েছেন বলে জানিয়েছেন তাঁর আইনজীবী দিব্যেন্দু ভট্টাচার্য। ইডির আইনজীবী অভিজিৎ ভদ্র বলেন, ‘‘দেবাঞ্জনের শর্তাধীন জামিন মঞ্জুর করেছেন বিচারক। পাসপোর্ট আদালতে জমা দিতে হবে। আদালতের অনুমতি ছাড়া এ রাজ্য ছাড়তে পারবেন না। মামলার তদন্তকারী অফিসারকে দেবাঞ্জনের সাম্প্রতিক ঠিকানা ও মোবাইল নম্বর দিতে হবে।’’

প্রসঙ্গত, ভুয়ো আইএএস অফিসার তথা কলকাতা পুরসভার অতিরিক্ত কমিশনার পরিচয় দিয়ে কসবা-সহ শহরের একাধিক জায়গায় জাল করোনা ভ্যাকসিন শিবিরের আয়োজন করার অভিযোগে ২০২১ সালের ২৪ জুন দেবাঞ্জনকে গ্রেফতার করে কসবা থানার পুলিশ। যাদবপুরের তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তীর অভিযোগের ভিত্তিতেই কসবা থানা-সহ কলকাতা পুলিশের ১১টি থানায় দেবাঞ্জন ও তাঁর খুড়তোতো ভাই কাঞ্চন ও আট জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। শুধু জাল ভ্যাকসিন নয়, দেবাঞ্জনের বিরুদ্ধে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগও উঠেছিল। পরে কলকাতা পুলিশের এফআইআর-এর ভিত্তিতে মামলা দায়ের করে দেবাঞ্জনকে জেলে গিয়ে জেরা করে ইডি। দেবাঞ্জনকে নিজেদের হেফাজতে নিয়ে তারা আদালতে চার্জশিটও পেশ করে।

দিব্যেন্দু বলেন, ‘‘কলকাতা পুলিশের ১১টি মামলায় কলকাতা হাই কোর্ট দেবাঞ্জনের জামিন মঞ্জুর করেছে। তার মধ্যে আলিপুর আদালতে তিনটি মামলার বিচার প্রক্রিয়া শুরু হয়েছে।’’ তবে দু’টি মামলায় জামিন না হওয়ায় এখনও জেলে রয়েছেন কাঞ্চন। বাকি অভিযুক্তেরাও জামিনে মুক্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Debanjan Deb COVID Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE