Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Cyclone Sitrang

ঘূর্ণিঝড়ে পরিণত হয়ে এগিয়ে আসছে সিত্রং, আছড়ে পড়ার সময় ও স্থান জানাল হাওয়া অফিস

হাওয়া অফিস জানিয়েছিল, বঙ্গোপসাগরের পশ্চিম-মধ্য এবং পূর্ব-মধ্য অঞ্চলে অবস্থান করছিল গভীর নিম্নচাপটি। তার পর তা ক্রমেই উত্তরের দিকে এগোতে থাকে।

সোমবার তা প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে।

সোমবার তা প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ২১:২৯
Share: Save:

ক্রমেই বাড়ছে আশঙ্কা। বঙ্গোপসাগরে তৈরি হওয়া গভীর নিম্নচাপ এ বার পরিণত হল ঘূর্ণিঝড় সিত্রংয়ে। সোমবার তা প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। হাওয়া অফিস বলছে, সেই ঘূর্ণিঝড় সিত্রং আছড়ে পড়তে পারে বাংলাদেশে।

হাওয়া অফিস জানিয়েছিল, বঙ্গোপসাগরের পশ্চিম-মধ্য এবং পূর্ব-মধ্য অঞ্চলে অবস্থান করছিল গভীর নিম্নচাপটি। তার পর তা ক্রমেই উত্তরের দিকে এগোতে থাকে। শেষ ছ’ঘণ্টায় ১১ কিলোমিটার গতিবেগে উত্তরের দিকে এগিয়েছে সেই গভীর নিম্নচাপ। তার পর পরিণত হয়েছে ঘূর্ণিঝড়ে।

হাওয়া অফিস জানিয়েছে, বিকেল সাড়ে ৫টার সময় পোর্ট ব্লেয়ার থেকে ৭৩০ কিলোমিটার উত্তর-পশ্চিমে ছিল ঘূর্ণিঝড়। সাগরদ্বীপ থেকে ৫৮০ কিলোমিটার দক্ষিণে এবং বাংলাদেশের বরিশালের ৭৪০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ পশ্চিমে অবস্থান করছে।

হাওয়া অফিস বলছে, এই ঘূর্ণিঝড়ের উত্তর ও উত্তর-পশ্চিম দিকে এগিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সোমবার, ২৪ অক্টোবর তা প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। তার পর আরও উত্তর এবং উত্তর-পশ্চিম দিকে এগোতে পারে। আবহাওয়াবিদরা মনে করছেন, ২৫ অক্টোবর, মঙ্গলবার সকালে বরিশালের কাছে তিনকোণা দ্বীপ এবং সন্দীপের মধ্যে দিয়ে তা আছড়ে পড়তে পারে বাংলাদেশ উপকূলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyclone Sitrang Deep Depression Cyclone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE