Advertisement
১৯ এপ্রিল ২০২৪
COVID-19

টিকা কেন্দ্রে তালা ঝুলিয়ে নোটিস, আতঙ্কিত প্রথম ডোজ নেওয়া রোগীরা

২৮ দিন পর দ্বিতীয় টিকা নেওয়ার সময় নির্ধারণ করা শেষপর্যন্ত নির্দিষ্ট দিনে টিকা দেওয়া হয়নি। বরং নির্ধারিত সময়ে টিকা কেন্দ্রে পৌঁছে তাঁরা জানতে পারেন, অনির্দিষ্ট কালের জন্য বন্ধ রাখা হয়েছে টিকাকরণ।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
দেগঙ্গা শেষ আপডেট: ১২ মে ২০২১ ১৯:৫৮
Share: Save:

সময়ে দ্বিতীয় টিকা না পেয়ে আতঙ্কিত দেগঙ্গার মানুষ। তাঁদের অভিযোগ, স্থানীয় টিকাকরণ কেন্দ্র থেকে প্রথম টিকা নিলেও দ্বিতীয় টিকা নিতে এসে বারবার ফিরে যেতে হচ্ছে তাঁদের। টিকা কেন্দ্রের দরজায় নোটিস ঝুলিয়ে তালা দিয়ে দিয়েছেন কর্তৃপক্ষ। কোথায় কবে দ্বিতীয় টিকা পাওয়া যাবে, তা-ও স্পষ্ট করে বলতে পারছেন না কেউ। যদিও দেগঙ্গার ব্লক স্বাস্থ্য বিভাগের দাবি, চাহিদা অনুযায়ী টিকা সরবরাহ করা হয়নি বলেই সমস্যা। জোগান পেলেই টিকা দেওয়া শুরু হবে।

করোনা টিকার ওই কেন্দ্রটি পরিচালনা করছিল দেগঙ্গার বিশ্বনাথপুর হাসপাতাল। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রথম টিকার ২৮ দিন পর দ্বিতীয় টিকা নেওয়ার সময় দেওয়া হলেও শেষপর্যন্ত নির্দিষ্ট দিনে টিকা দেওয়া হয়নি। বরং নির্ধারিত সময়ে টিকা কেন্দ্রে পৌঁছে তাঁরা জানতে পারেন, অনির্দিষ্ট কালের জন্য বন্ধ রাখা হয়েছে টিকাকরণ। এ ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষকে প্রশ্ন করেও সদুত্তর মেলেনি। ফলে দ্বিতীয় টিকা নেওয়ার সময় পেরিয়ে গিয়েছে যাঁদের তাঁরা আতঙ্কিত হয়ে পড়েছেন। তাঁদের প্রশ্ন, জোগান না পেলে কি এই সময় পেরিয়ে গেলেও অপেক্ষা করবেন তাঁরা। সে ক্ষেত্রে টিকার কার্যকারিতা বজায় থাকবে তো!

এ প্রসঙ্গে ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ সঞ্জয় চন্দ্র জানান, বিষয়টি তাঁরা জানেন, জেলা স্বাস্থ্য দফতরকে জানানোও হয়েছে। চাহিদা অনুযায়ী টিকা সরবরাহ না পাওয়ায় এই সমস্যা দেখা দিয়েছে। আপাতত চেষ্টা করা হচ্ছে, যারা প্রথম টিকা নিয়েছেন এবং দ্বিতীয় টিকার সময় হয়ে এসেছে, তাঁদের আগে টিকা দেওয়ার। সঞ্জয় বলেন, ‘‘সঠিক সময় যথা শীঘ্র সম্ভব দ্বিতীয় টিকা দেওয়ার চেষ্টা করছি আমরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE