Advertisement
২৫ এপ্রিল ২০২৪
partha chatterjee

বাংলায় শিল্পের জন্য স্বাগত, শিল্পমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়ে বললেন পার্থ

শিল্প দফতর অক্সিজেন উৎপাদনের উপর জোর দিয়েছে। তবে সিলিন্ডার কম থাকার জন্য অসুবিধা হচ্ছে বলে জানান পার্থ।

পার্থ চট্টোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২১ ১৯:৪৭
Share: Save:

বাংলায় শিল্প গড়তে এলে স্বাগত। সবরকম সাহায্য করবে তাঁর দফতর। শিল্পমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর এমনটাই জানালেন পার্থ চট্টোপাধ্যায়। তবে আপাতত কোভিড মোকাবিলায় প্রথম লক্ষ্য বলে মনে করছেন তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃতীয় মন্ত্রিসভায় শিল্পমন্ত্রী হয়েছেন পার্থ। এর আগেও তিনি শিল্প দফতরের ভার সামলেছেন। বাংলায় কোনও শিল্প আসেনি বলে বার বার অভিযোগ তুলেছে বিরোধীরা। বাস্তবেও বড় শিল্পের উদাহরণ তৃণমূল জমনায় খুব বেশি নেই। এই পরিস্থিতিতে শিল্প দফতরে ফিরে আসা পার্থর জন্য কিছুটা চ্যালেঞ্জ বলেই মনে করছেন অনেকে। তবে শিল্পমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়ে আত্মবিশ্বাসী পার্থ। মমতা বন্দ্যোপাধ্যায়ের শিল্পনীতিকে হাতিয়ার করেই শিল্পায়নের বার্তা দেবেন বলে জানান তিনি। বুধবার শিল্পমন্ত্রী বলেন, "মমতা শিল্পায়নের যে বার্তা দেবেন তাই-ই আমরা অনুসরণ করব। শিল্পের ক্ষেত্রে তাঁর পথনির্দেশিকা এই চূড়ান্ত। সৈনিক হিসেবে আমাদের দফতর শুধু মুখ্যমন্ত্রীকে সাহায্য করবে।"

একই সঙ্গে পার্থ বাংলায় শিল্প গড়ার আহ্বান জানিয়েছেন। বলেছেন, "শিল্পায়নের খাতিরে যে কেউ এলে তাকে সুযোগ দেওয়া হবে। শিল্প করতে সবাই আসুক এটা আমরা চাই। সবাইকে সাদর আমন্ত্রণ রইল।" যেসব শিল্প এখানে রয়েছে তাদেরও উৎসাহিত করা হবে বলেও জানান তিনি। তবে বুধবার সিঙ্গুর প্রসঙ্গ এড়িয়ে যান শিল্পমন্ত্রী। তিনি শুধু জানান, তাঁর দফতরের দুর্বলতা যদি থাকে, তা কাটিয়ে ওঠার চেষ্টা হবে।

বর্তমান করোনা পরিস্থিতিতে চাহিদা অনুযায়ী অক্সিজেন পাওয়া যাচ্ছে না। এই পরিস্থিতি মোকাবিলার জন্য অক্সিজেন উৎপাদনে জোর দেওয়া হচ্ছে বলে জানান শিল্পমন্ত্রী। তিনি বলেন, "কোভিড মোকাবিলায় এখন আমাদের সরকারের প্রাথমিক লক্ষ্য। আমাদের দফতর অক্সিজেন উৎপাদনের উপর জোর দিয়েছে। তবে সিলিন্ডার কম থাকার জন্য অসুবিধা হচ্ছে। সেই সংকটও আমরা মেটানোর চেষ্টা করছি।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee TMC partha chatterjee industry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE