Advertisement
১১ মে ২০২৪
Dengue

রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা হাজার ছুঁইছুঁই, চিন্তা বাড়াচ্ছে উত্তর ২৪ পরগনা-সহ সাত জেলা

রেকর্ড গড়ল ডেঙ্গির দৈনিক আক্রান্তের সংখ্যা। সরকারি রিপোর্ট অনুযায়ী, মঙ্গলবারে রাজ্যে মোট ডেঙ্গি আক্রান্তে ৯৬৫। এই প্রথম বার রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ৯০০ পেরলো।

রাজ্যে আক্রান্তের সংখ্যা প্রথম বারের জন্য ৯০০ পার করল।

রাজ্যে আক্রান্তের সংখ্যা প্রথম বারের জন্য ৯০০ পার করল। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১০:১৬
Share: Save:

রেকর্ড গড়ল ডেঙ্গির দৈনিক আক্রান্তের সংখ্যা। রাজ্যে আক্রান্তের সংখ্যা প্রথম বারের জন্য ৯০০ পার করল। মঙ্গলবার রাজ্যে মোট ৯৬৫ জন ডেঙ্গি আক্রান্ত হয়েছেন। এর আগে এক দিনে এত বেশি সংখ্যক মানুষ ডেঙ্গিতে আক্রান্ত হননি। সরকারি রিপোর্ট অনুযায়ী, সরকারি হাসপাতালগুলিতে এখনও পর্যন্ত ৬০৪ জন ডেঙ্গি আক্রান্ত হয়ে ভর্তি রয়েছেন।

স্বাস্থ্যভবন সূত্রে জানা গিয়েছে, রাজ্যে কোনও বিশেষ জেলা বা ব্লকে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বেশি কি না তার দিকে বিশেষ নজর রাখা হচ্ছে প্রশাসনের তরফে। বেশি ডেঙ্গি আক্রান্ত জায়গাগুলি চিহ্নিত করে রোগ সংক্রমণের কারণ বোঝার চেষ্টা করা হচ্ছে। এই এলাকাগুলিতে আক্রান্তের সংখ্যা দিন দিন কেন বাড়ছে, তা-ও খতিয়ে দেখা হচ্ছে বলেও জানা গিয়েছে।

স্বাস্থ্যভবন সূত্রে খবর, উত্তর ২৪ পরগনা জেলাতেই ডেঙ্গি আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি। সল্টলেক, দক্ষিণ দমদম, টিটাগড়ের পাশাপাশি দেগঙ্গা, বারাসত-১, স্বরূপনগরের মতো গ্রামীণ এলাকাতেও ডেঙ্গি আক্রান্তের সংখ্যা উর্ধ্বমুখী বলেও স্বাস্থ্যভবন জানিয়েছে।

উত্তর ২৪ পরগনার পাশাপাশি কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ এবং দার্জিলিঙেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। আর এই সাত জেলায় চিন্তা বাড়াচ্ছে প্রশাসনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dengue West Bengal cases Dengue zone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE