Advertisement
২৭ এপ্রিল ২০২৪
weather

আগামী সপ্তাহেও নিম্নচাপের ভ্রূকুটি! ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণের তিন জেলায়

আগামী বুধবার থেকে উপকূলবর্তী তিন জেলা— দক্ষিণ ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরে ভারী বৃষ্টি হতে পারে। নিম্নচাপের প্রভাবে সমুদ্র এবং সংলগ্ন এলাকায় হাওয়ার গতি বেশি থাকার সম্ভাবনা রয়েছে।

আগামী সপ্তাহে ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ বঙ্গের তিন জেলায়।

আগামী সপ্তাহে ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ বঙ্গের তিন জেলায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ১৪:২১
Share: Save:

পুজোয় কি বৃষ্টি হবে? আপাতত বঙ্গবাসীর কাছে এটাই এই মুহূর্তে লাখ টাকার প্রশ্ন। বিশ্বকর্মা পুজো মানেই দুর্গাপুজোর প্রহর গোনা শুরু। সপ্তাহ খানেক পর মহালয়া। তার সপ্তাহখানেক বাদে ষষ্ঠী। আপাতত হাওয়া অফিসের পূর্বাভাস যা, তাতে পুজোয় বৃষ্টি হলে অস্বাভাবিক কিছু নয়। কারণ, আলিপুরের আবহাওয়া দফতর বলছে, আগামী সপ্তাহের মাঝামাঝি বঙ্গোপসাগরে ঘনীভূত হতে পারে নিম্নচাপ। তার জেরে বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। উপকূলবর্তী এলাকায় ৪৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।

মৌসুমি অক্ষরেখার প্রভাবে শনিবার দুই ২৪ পরগনায় ভারী বৃষ্টি হতে পারে। বিহার থেকে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত থাকা মৌসুমি অক্ষরেখা দিঘার উপর দিয়ে গিয়েছে। সে কারণেই দক্ষিণবঙ্গের এই দুই জেলায় ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে রবিবারও।

আগামী বুধবার থেকে উপকূলবর্তী তিন জেলা— দক্ষিণ ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরে ভারী বৃষ্টি হতে পারে। নিম্নচাপের প্রভাবে সমুদ্র এবং সংলগ্ন এলাকায় হাওয়ার গতি বেশি থাকার সম্ভাবনা রয়েছে। সেই কারণে সমুদ্রে যাঁরা মাছ ধরতে গিয়েছেন, তাঁদের ২০ সেপ্টম্বরের মধ্যে ফিরে আসার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস। ২১ সেপ্টেম্বর সমুদ্রে যেতে বারণ করা হয়েছে।

বৃষ্টি চলবে উত্তরবঙ্গেও। শনিবার দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং দুই দিনাজপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের বাকি জেলাতেও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

পুজোর আগে বৃষ্টির জেরে মনখারাপ রাজ্যবাসীর। সপ্তাহান্তে ধাক্কা খেয়েছে কেনাকাটা। হাওয়া দফতর জানিয়েছে, মহালয়ার দিনও হতে পারে বৃষ্টি। শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather Depression Heavy Rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE