Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Goa TMC: দিদিকে একবার সুযোগ দিন, ভিডিয়ো বার্তায় গোয়ায় সমর্থন চাইলেন ডেরেক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ অক্টোবর ২০২১ ১৮:২৭
তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন।

তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন।
ফাইল চিত্র

গোয়ায় ভোটের ঢাকে কাঠি পড়তে এখনও কয়েক মাস দেরি। কিন্তু সেই প্রক্রিয়ায় সলতে পাকানোর কাজ শুরু করে দিয়েছে তৃণমূল। এ বার ভিডিয়ো বার্তায় সরাসরি গোয়ার ভোটারদের কাছে দিদির পক্ষে সমর্থন চাইলেন ডেরেক ও’ব্রায়েন। বুধবার গোয়ায় একটি ভিডিয়ো প্রকাশ করেছেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা। ভি়ডিয়োতে দেখা যাচ্ছে, গোয়ার একটি গ্রন্থাগারে বেশকিছু যুবক-যুবতীর সঙ্গে কথা বলছেন তিনি। সেখানে ডেরেক বাংলার ভোট পরবর্তী পরিস্থিতিতে তৃণমূলের রাজনৈতিক পরিকল্পনা নিয়ে আলোচনা করছেন।

দেখা যাচ্ছে ডেরেক বলছেন, ‘‘বাংলা জয়ের পর আমরা গোয়া এসেছি। কারণ আমরা জানতে পেরেছি গোয়ার মানুষ খুবই অখুশি। তারা বিজেপি ও কংগ্রেসের ওপর রেগে আছে।’’ ওই ভিডিয়ো বার্তায় তিনি দাবি করছেন, ‘‘আমরা দিদির কাছে আবেদন করেছিলাম। গোয়ার এমন একজন মহিলাকে প্রয়োজন যিনি গোয়ার শাসন পদ্ধতিতে বদল আনতে পারেন। গোয়ার এমন একজন মহিলাকে প্রয়োজন, যাঁকে ২০ কোটি টাকা দিয়েও কেনা যাবে না। গোয়ায় এমন একজনকে প্রয়োজন, যিনি যুবসমাজকে কাজ দিতে পারেন।’’

সব ধর্মের ঊর্দ্ধে উঠে মমতাই গোয়াকে প্রকৃত উন্নয়ন উপহার দিতে পারেন বলেই ভিডিয়োতে দাবি করেছেন তৃণমূলের জাতীয় মুখপাত্র। সেখানে ডেরেক বলছেন,‘‘দিদির একটাই লক্ষ্য মোদী হঠাও দেশ বাঁচাও, বিজেপি হঠাও গোয়া বাঁচাও।’’ সঙ্গে তিনি আরও বলছেন, ‘‘সবাইকে তো সুযোগ দিয়েছে গোয়া। ৫০ বছর কংগ্রেসকে সুযোগ দিয়েছে। বিজেপি-কেও ২০ বছর সুযোগ দিয়েছে। তাঁরা কী করেছে? তাই বিজেপি এবং কংগ্রেসকে বিশ্বাস করবেন না।’’ তৃণমূল মাত্র একবার গোয়ার থেকে সুযোগ চাইছে বলেই গোয়ার ভোটারদের উদ্দেশে নিজেদের একক লড়াইয়ের অবস্থান স্পষ্ট করেছেন ডেরেক। সম্প্রতি গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেরো তৃণমূলে যোগদান করায় পশ্চিমের এই রাজ্যে শক্তি বেড়েছে তৃণমূলের। সেই শক্তিতে ভর করেই এ বার গোয়া দখলের জন্য ঘুঁটি সাজানো শুরু করেছে বাংলার শাসকদল।

Advertisement

আরও পড়ুন

Advertisement