Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Weather Update

বর্ষা বিদায়ের পরেও আবার হতে পারে বৃষ্টিপাত, ঘূর্ণাবর্ত পরিণত হতে পারে ঘূর্ণিঝড়ে

দেশ জুড়ে উৎসবের আবহ চলেছে। সপ্তাহ শেষেই কালীপুজো এবং দীপাবলির আমেজে মেতে উঠবে সারা দেশ। আর সেই সময়ে বৃষ্টি হলে দেশবাসীর আলো-উৎসব উদ্‌যাপনে ভাটা পড়বে বলে মনে করা হচ্ছে।

১৮ অক্টোবর আন্দামান সাগরে তৈরি হতে পারে একটি ঘূর্ণাবর্ত।

১৮ অক্টোবর আন্দামান সাগরে তৈরি হতে পারে একটি ঘূর্ণাবর্ত। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২২ ১২:১৯
Share: Save:

এই বছরের মতো বর্ষা বিদায়ের পরে আবারও বৃষ্টিতে ভিজতে পারে দেশের একাধিক রাজ্য। এমনকি, তৈরি হতে পারে ঘূর্ণিঝড়ের পরিস্থিতিও। হাওয়া অফিস সূত্রে খবর, আন্দামান সাগরে তৈরি হচ্ছে ঘূর্ণাবর্ত। আর তা তৈরি হতে পারে ঘূর্ণিঝড়ে। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, ১৮ অক্টোবর আন্দামান সাগরে তৈরি হতে পারে একটি ঘূর্ণাবর্ত। ঘূর্ণাবর্ত আরও তীব্র হয়ে ২০-২১ অক্টোবর নাগাদ এই ঘূর্ণাবর্ত পরিণত হতে পারে নিম্নচাপে। পাশাপাশি, এই নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড় তৈরি হতে পারে বলেও আবহবিদরা জানিয়েছেন। তবে ঘূর্ণিঝড়ের পরিস্থিতি তৈরি হবে কি না, তা সোমবার বিকেলেই হাওয়া অফিসের তরফ থেকে জানানো হবে বলে সূত্রের খবর। নিম্নচাপের প্রভাবে কোন কোন জায়গায় বৃষ্টিপাত হতে পারে তা-ও সোমবার বিকেলে হাওয়া অফিসের তরফে নিশ্চিত করা হবে বলে জানানো হয়েছে।

প্রসঙ্গত, দেশ জুড়ে উৎসবের আবহ চলেছে। সপ্তাহ শেষেই কালীপুজো এব‌ং দীপাবলির আমেজে মেতে উঠবে সারা দেশ। আর সেই সময়ে বৃষ্টি হলে দেশবাসীর আলো-উৎসব উদ্‌যাপনে ভাটা পড়বে বলে মনে করা হচ্ছে। ক্ষতিগ্রস্ত হতে পারে ব্যবসা-বাণিজ্যও।

দুর্গাপুজোর সময় বাংলা-সহ একাধিক রাজ্যে বৃষ্টিপাতের কারণে উৎসবের মজা মাটি হয়েছিল। এ বার কালীপুজোতেও একই পরিস্থিতি তৈরি হবে কি না, তা নিয়েও আশঙ্কা রয়েছে দেশবাসীর মনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Update Weather News Cyclone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE