Advertisement
১৯ এপ্রিল ২০২৪
partha chatterjee

পড়ুয়াদের সমান সুযোগ চেয়ে শিক্ষামন্ত্রীকে চিঠি

শিক্ষার ক্ষেত্রে কেন্দ্রীয় সরকারের অনলাইন নীতিকে ‘চাপিয়ে দেওয়া’ বলে অভিযোগ করে রাজ্যের তরফে এর সুস্পষ্ট বিরোধিতার আবেদনও জানিয়েছে এসএফআই।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৬ মে ২০২১ ০৮:১৩
Share: Save:

রাজ্যে করোনা পরিস্থিতিতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা আপাতত স্থগিত এবং মূল্যায়ন না করে ছাত্র-ছাত্রীদের পাশ না করানোর যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তার সঙ্গে নৈতিক ভাবে সহমত হয়েও কিছু প্রস্তাব দিয়ে শিক্ষামন্ত্রীকে চিঠি পাঠাল এসএফআই। তাদের আর্জি, সারা দেশের অন্যান্য বোর্ডের সঙ্গে সামঞ্জস্য রেখেই যেন এই বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। যাতে কোনও ভাবেই ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ প্রশ্নের মুখে না পড়ে। শিক্ষার ক্ষেত্রে কেন্দ্রীয় সরকারের অনলাইন নীতিকে ‘চাপিয়ে দেওয়া’ বলে অভিযোগ করে রাজ্যের তরফে এর সুস্পষ্ট বিরোধিতার আবেদনও জানিয়েছে এসএফআই। তাদের মতে, তারা প্রযুক্তির স্বাভাবিক গতির বিরুদ্ধে না হলেও সব স্তরের ছাত্র-ছাত্রীদের পক্ষে অনলাইন মাধ্যমে পড়াশোনা বা পরীক্ষা দেওয়া সম্ভব নয়। সংগঠনের রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য ও রাজ্য সভাপতি প্রতীক উর রহমান শিক্ষামন্ত্রীর কাছে দাবি জানিয়েছেন, কোভিড পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে প্রয়োজনে অস্থায়ী ভাবে ক্লাসরুমের সংখ্যা বাড়িয়ে ধীরে ধীরে মুখোমুখি ক্লাসের ব্যবস্থা করা দরকার। অগ্রাধিকারের ভিত্তিতে ছাত্র-শিক্ষক-শিক্ষাকর্মীদের টিকাকরণের কথাও বলেছেন তাঁরা। শিক্ষামন্ত্রীকে লেখা চিঠিতে উল্লেখ করা হয়েছে, কোভিড পরিস্থিতি মোকাবিলায় হাতে হাত মিলিয়ে কাজ করতে প্রস্তুত ছাত্র সংগঠন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

partha chatterjee SFI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE