Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Dilip Ghosh: মমতার গোয়া সফরকে কটাক্ষ দিলীপের, পাল্টা জবাব কুণালের

ভোটে জিতে গোয়াতে ক্ষমতায় এলে ‘লক্ষ্মীর ভান্ডার’-এর মতো ‘গৃহলক্ষ্মী কার্ড’ চালু করবে তৃণমূল। সেই প্রকল্পকে ফের কটাক্ষ করেছেন দিলীপ ঘোষ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৩ ডিসেম্বর ২০২১ ১১:০৭
Save
Something isn't right! Please refresh.


ফাইল ছবি

Popup Close

রবিবার দু’দিনের সফরে গোয়াতে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর এই সফরকে কটাক্ষ করলেন বিজেপি-র সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ। এর পাল্টা জবাব দিয়েছেন তৃণমূলের কুণাল ঘোষ।

ভোটে জিতে সে রাজ্যে ক্ষমতায় এলে ‘লক্ষ্মীর ভান্ডার’-এর মতো ‘গৃহলক্ষ্মী কার্ড’ চালু করবে তৃণমূল। যে কার্ডে প্রতি পরিবারের প্রবীণ মহিলারা মাসে ৫,০০০ টাকা করে পাবেন। তৃণমূলের এই প্রতিশ্রুতিকে কটাক্ষ করেছেন দিলীপ ঘোষ। প্রতিদিনের মতো সোমবারও নিউটাউনের ইকো পার্কে প্রাতর্ভ্রমণে যান তিনি। সেখানেই বিজেপি সাংসদ বলেন, ‘‘গোয়ায় দলই তৈরি হয়নি। উনি লোভ দেখাচ্ছেন। বাংলার মানুষকে তো ভিখারি করে ছেড়েছেন।’’ প্রসঙ্গত, তিনি ত্রিপুরার উদাহরণ তুলে এনে বলেন, ‘‘ত্রিপুরা নিয়ে তো এত লাফালেন। সেখানে কী হয়েছে, মানুষ দেখেছেন। গোয়াতে এমনই কিছু হবে।’’

এই মন্তব্যের পাল্টা জবাব দিয়ে তৃণমূলের কুণাল ঘোষ বলেন, ‘‘দিলীপবাবুর মতো কেউ যদি অরাজনৈতিক কথা বলেন, তা হলে সেটা খুবই দুঃখজনক। ত্রিপুরায় খুব অল্প সময়ে কী হয়েছে, তা সবাই দেখেছেন। গোয়া নিয়েও আমরা আশাবাদী।’’ দলে নিজেকে প্রাসঙ্গিক রাখতেই দিলীপ ঘোষ এই ধরনের মন্তব্য করছেন বলে মত কুণালের। তাঁর কটাক্ষ, ‘‘সকালে উঠে দিলীপবাবু যা বলেন, তা আসলে সুকান্তবাবু (সুকান্ত মজুমদার) ঘুম থেকে ওঠার আগে নিজেকে ভাসিয়ে রাখার চেষ্টা।’’

Advertisement

আগামী বছর ফেব্রুয়ারিতে গোয়ায় বিধানসভা নির্বাচন। তার আগে দলের ভিতকে শক্ত করতে এই নিয়ে দ্বিতীয়বার গোয়া সফরে গেলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, এই সফরেও গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী আলোমাও চার্চিল-সহ একাধিক গুরুত্বপূর্ণ ব্যক্তি তৃণমূলে যোগদান করতে পারেন। সোমবার দুপুর দু’টোয় গোয়ার ইন্টারন্যাশনাল সেন্টারে সেখানকার স্থানীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন তিনি। এ ছাড়াও সেখানে রয়েছে একগুচ্ছ কর্মসূচি।



Something isn't right! Please refresh.

Advertisement