Advertisement
০৪ মার্চ ২০২৪
Goa TMC

Goa TMC: দু’দিনের সফরে গোয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

সোমবার দুপুর ১টায় গোয়ার সংবাদমাধ্যমের মুখোমুখি হবেন মমতা। ২টোয় গোয়ার ইন্টারন্যাশনাল সেন্টারে সাক্ষাৎ করবেন স্থানীয় নেতৃত্বের সঙ্গে।

গোয়া বিমানবন্দরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গোয়া বিমানবন্দরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২১ ১৯:৪৯
Share: Save:

অক্টোবর মাসের শেষ সপ্তাহে চার দিনের গোয়া সফরে গিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার আবারও দু’দিনের গোয়া সফরে গেলেন তিনি। দু’দিনের সফরে এক ঝাঁক কর্মসূচি রয়েছে তাঁরা। আগামী বছর ফেব্রুয়ারি মাসে গোয়া বিধানসভার ভোট। সেই ভোটকে কেন্দ্র করে গোয়ায় রাজনৈতিক গতিবিধি বাড়িয়েছে তৃণমূল। গত বার গোয়া সফরে গিয়ে তৃণমূলে যোগদান করানো হয়েছিল প্রাক্তন টেনিস খেলোয়ড় লিয়েন্ডার পেজ ও কংগ্রেস নেত্রী তথা অভিনেত্রী নাফিসা আলিকে। এ বারের সফরেও বেশ কয়েক জন গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তিত্বের তৃণমূলের যোগদানের সম্ভাবনা রয়েছে। কিন্তু নিজেদের সেই কর্মসূচি প্রসঙ্গে প্রকাশ্যে জানাতে নারাজ গোয়ার তৃণমূল। বরং তারা নেত্রীর রাজনৈতিক সফরের দিকেই নজর রাখতে বলেছে সংবাদমাধ্যমকে। আগামিকাল গোয়ার উদ্দেশে রওনা হতে পারেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সু্প্রিয়।

তবে সূত্রের খবর, গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী আলেমাও চার্চিল তৃণমূলে যোগদান করবেন মমতার এই সফরেই। তিনি গোয়া বিধানসভা ভোটে জোড়াফুলের প্রতীকে প্রার্থী হতে পারেন বলেও খবর। এর আগে ২০১৪ সালেও আলেমাও যোগ দিয়েছিলেন মমতার দলে। কিন্তু লোকসভা ভোটে দক্ষিণ গোয়া থেকে প্রার্থী হয়ে পরাজিত হন। তার পর যোগ দিয়েছিলেন শরদ পওয়ারের এনসিপি-তে। বর্তমানে তিনি গোয়া বিধানসভার এনসিপি-র একমাত্র বিধায়ক। তিনিই ফের তৃণমূলে যোগ দিতে পারেন। গোয়ার রাজনীতিতে চার্চিল পরিবারের প্রভাব যথেষ্ট। সেই প্রভাবকেই কাজে লাগাতে চান মমতা। তৃণমূলে যোগ দিয়েই রাজ্যসভার সদস্য হয়েছেন গোয়ার আরও এক প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরিও। রবিবার সন্ধ্যায় তিনিই মমতাকে পানাজি বিমানবন্দরে স্বাগত জানাতে আসেন। সোমবার বিকেলে বেনাউলিমে একটি রাজনৈতিক জনসভাও করবেন বাংলার মুখ্যমন্ত্রী।

আগামীকাল দুপুর একটায় গোয়ার সংবাদমাধ্যমের মুখোমুখি হবেন মমতা। দুপুর দু’টোয় গোয়ার ইন্টারন্যাশনাল সেন্টারে সেখানকার স্থানীয় নেতৃত্বের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। গত কয়েক মাসে গোয়ার বিভিন্ন সম্প্রদায় থেকে তৃণমূলে যোগদান হয়েছে। সেই নেতা ও কর্মীদের সঙ্গেই তাঁর সাক্ষাতের বন্দোবস্ত করেছে গোয়ার তৃণমূল। পরদিন বিকেল তিনটেয় পনজিমে প্রকাশ্য জনসভা করবেন মমতা। সেখানেই যোগদানের ক্ষেত্রে বেশ কিছু চমক রয়েছে বলেই দাবি তৃণমূল নেতৃত্বের। ওই দিনই গোয়ার আসানোরায় আরও একটি জনসভায় অংশ নেওয়ার কথা রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE