Advertisement
২০ এপ্রিল ২০২৪
BJP

Dilip Ghosh: বিজেপি-র বর্ষবরণে গান শোনালেন দিলীপ, কবিগান বিধায়ক অসীমের, দর্শকাসনেই সুকান্ত

আরএসএস প্রচারক থেকে বিজেপি-তে আসা দিলীপ গাইলেন সঙ্ঘের শাখায় গাওয়া দেশাত্মবোধক গান। সে গানের কথা জ্যোতির্ময় চৈতন্যের, সুর অরুণ চক্রবর্তীর।

বর্ষবরণে চমক দেখালেন দিলীপ।

বর্ষবরণে চমক দেখালেন দিলীপ। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২২ ১৭:৩৩
Share: Save:

এক বছর আগে বর্ষবরণের সময়টায় ছিল বিধানসভা নির্বাচনের আবহ। গঙ্গাপারের নবান্ন দখলের স্বপ্ন দেখা বিজেপি ‘ওয়াররুম’ তৈরি করেছিল কলকাতার হেস্টিংস এলাকার এক বহুতলে। শুক্রবার সেই বাড়িতেই গেরুয়া শিবির বসাল বর্ষবরণের আসর। সেই আসরে চমক ছিল দিলীপ ঘোষের গলায় গান। বিজেপি-র সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপের লাঠি ঘোরানোয় খ্যাতি থাকলেও গায়ক হিসেবে সুনাম নেই। তিনি নিজেই গাওয়ার আগে বললেন, ‘‘গান নানা রকমের হয়। ছাদ পেটানোর গান হয় আবার ছাদ ফাটানোরও গান হয়। কোন গান মানুষকে জড়ো করে, কোনওটা মানুষকে তাড়ায়। আপনারাই শুনুন আমারটা কোন গোত্রের!’’

আরএসএস প্রচারক থেকে বিজেপি-তে আসা দিলীপ গাইলেন সঙ্ঘের শাখায় গাওয়া দেশাত্মবোধক গান। সে গানের কথা জ্যোতির্ময় চৈতন্যের, সুর অরুণ চক্রবর্তীর। গানের বাণীও পরে টুইট করে জানিয়েছেন দিলীপ।

বিজেপি-র তরফে এই ভাবে নববর্ষ উদ্‌যাপনের নজির আগে ছিল না। এক অর্থে এই প্রথম কর্মী, নেতাদের নিয়ে শুক্রবার ঘণ্টা তিনেকের সাংস্কৃতিক অনুষ্ঠান হল। সেখানে সঙ্গীত পরিবেশন করেন শিল্পী আরতি মুখোপাধ্যায়ও। তবে দিলীপের পাশাপাশি হরিণঘাটার বিধায়ক অসীম সরকারের কবিগানও আসর জমিয়ে দেয়। এ ছাড়া অভিনেত্রী পাপিয়া অধিকারীর পরিচালনায় একটি নৃত্যালেখ্য মঞ্চস্থ হয়। নামে সাংস্কৃতিক আসর হলেও গোটা অনুষ্ঠানের মধ্যেই মিশে ছিল রাজনৈতিক বার্তা। বগটুই থেকে হাঁসখালির ঘটনার নিন্দা করেই সাজানো হয় অনুষ্ঠান। গোটা সময়টাই দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার উপস্থিত থাকলেও ছিলেন দর্শকাসনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Dilip Ghosh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE