Advertisement
০৬ মে ২০২৪
Post Poll Violence

Post-poll violence: ‘ভোট পরবর্তী হিংসা’-য় নিহত বিজেপি কর্মীর ডিএনএ রিপোর্ট জমা পড়ল হাই কোর্টে

২ মে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের দিন কলকাতার কাঁকুড়গাছিতে হিংসায় মৃত্যু হয়েছিল বিজেপি কর্মী অভিজিতের।

কলকাতা হাই কোর্ট।

কলকাতা হাই কোর্ট।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২১ ১৫:৫২
Share: Save:

মুখবন্ধ খামে বিজেপি নেতা অভিজিৎ সরকারের ডিএনএ রিপোর্ট জমা প়ড়ল কলকাতা হাই কোর্টে। ‘ভোট পরবর্তী হিংসা’ সংক্রান্ত এই মামলায় আদালতের নির্দেশ মতো ময়নাতদন্তের সময়ে অভিজিতের দেহ শনাক্ত করা যায়নি বলে জানিয়েছিল তাঁর পরিবার। তার পরই ডিএনএ পরীক্ষার নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের ডিভিশন বেঞ্চ। সেই মতোই সোমবার আদালতের পাঠানো হল অভিজিতের ডিএনএ রিপোর্ট।
২ মে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের দিন কলকাতার কাঁকুড়গাছিতে ‘হিংসা’য় মৃত্যু হয়েছিল বিজেপি কর্মী অভিজিতের। তাঁর পরিবারের অভিযোগ, তৃণমূলের দুষ্কৃতীরা অভিজিৎকে পিটিয়ে মেরে ফেলেছে। ২ জুলাই হাই কোর্ট অভিজিতের দ্বিতীয় বার ময়নাতদন্তের নির্দেশ দেয়। কিন্তু আদালতে অভিজিতের দাদা বিশ্বজিৎ সরকার জানান, তাঁর ভাইয়ের মৃতদেহ শনাক্ত করা যাচ্ছে না। তাঁরা নিশ্চিত হতে পারছেন না, মৃতদেহটি অভিজিতেরই কি না।

তার পরেই আদালত নির্দেশ দেয়, অভিজিতের ডিএনএ পরীক্ষা করতে হবে। নমুনা সংগ্রহ করার কাজ করবে কলকাতার কম্যান্ড হাসপাতাল। তার পর সেই নমুনা পাঠানো হবে সিএফএসএল (সেন্ট্রাল ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরি)-তে। সেখানেই নমুনা পরীক্ষা হবে। তার পর সেই রিপোর্ট মুখবন্ধ খামে জমা দিতে হবে আদালতের কাছে। সেই রিপোর্ট সোমবার জমা পড়ল আদালতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Post Poll Violence
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE