Advertisement
০১ মে ২০২৪
TMC's 21st July Rally

তৃণমূলের শহিদ দিবস সংক্রান্ত সরকারি বিজ্ঞপ্তি, ক্ষুব্ধ ডাক্তাররা

শাসকদলের অনুষ্ঠান উপলক্ষে জাতীয় সড়ক, রাজ্য সড়ক এবং গুরুত্বপূর্ণ রাস্তার কাছাকাছি সমস্ত হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রে মেডিক্যাল টিম মোতায়েন রাখতে বলা হয়েছে।

tmc.

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ০৬:০৮
Share: Save:

আগামী ২১ জুলাই তৃণমূলের ‘শহিদ দিবস’ উপলক্ষে প্রস্তুত থাকতে হবে রাজ্যের সরকারি হাসপাতাল ও ব্লাড ব্যাঙ্কগুলিকে — বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতর। ধর্মতলায় ওই সমাবেশের তিন দিন আগে থেকে যেন সমস্ত পরিকাঠামো প্রস্তুত থাকে বলেই ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। আদ্যোপান্ত রাজনৈতিক একটি কর্মসূচিকে কেন্দ্র করে কেন সরকারি চিকিৎসক বা হাসপাতালকে প্রস্তুত থাকতে বলা হবে, তা নিয়ে প্রশ্ন তুলেছে বিভিন্ন চিকিৎসক সংগঠন।

গত বছর প্রথম এমন বিজ্ঞপ্তি জারি হয়েছিল। এ বছরও শাসকদলের অনুষ্ঠান উপলক্ষে জাতীয় সড়ক, রাজ্য সড়ক এবং গুরুত্বপূর্ণ রাস্তার কাছাকাছি সমস্ত হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রে মেডিক্যাল টিম মোতায়েন রাখতে বলা হয়েছে। ব্লাড ব্যাঙ্কগুলিতে পর্যাপ্ত রক্ত মজুত রাখতে বলা হয়েছে। বিষয়টির প্রতিবাদ করে সার্ভিস ডক্টর্স ফোরামের সাধারণ সম্পাদক সজল বিশ্বাস বলেন, ‘‘অপর্যাপ্ত চিকিৎসক, নার্স নিয়ে কোনও মতে চলছে স্বাস্থ্য পরিষেবা। সেখানে একটি রাজনৈতিক অনুষ্ঠানের জন্য এমন আয়োজনের নির্দেশিকা বেআইনি।’’

মেডিক্যাল সার্ভিস সেন্টারের রাজ্য সম্পাদক বিপ্লব চন্দ্র-র কথায়, ‘‘পুরোপুরি দলীয় একটি কর্মসূচিকে স্বাস্থ্য দফতর যে ভাবে তাদের নির্দেশিকাতে শহিদ দিবস হিসেবে উল্লেখ করেছে, তা নিন্দনীয় এবং এর দ্বারা শাসকদল রীতিমত হুইপ জারি করছে।’’ নির্দেশিকা প্রত্যাহার করা না হলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনের কথা জানিয়েছেন অ্যাসোসিয়েশন অব হেলথ সার্ভিস ডক্টর্সের সাধারণ সম্পাদক মানস গুমটা। যদিও পুরো বিষয়ে মুখে কুলুপ এঁটেছে স্বাস্থ্য ভবন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Doctors
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE