Advertisement
২০ এপ্রিল ২০২৪
Nirmal Maji

Nirmal Maji: ফের কেন নির্মল মেডিক্যাল কাউন্সিলের সভাপতি, প্রশ্ন তুললেন চিকিৎসকেরা

এতে মেডিক্যাল কাউন্সিলের স্বচ্ছ ভাবমূর্তি ক্ষুণ্ণ হবে বলে দাবি চিকিৎসকদের। ওই পদে স্বচ্ছ ভাবমূর্তির কোনও ব্যক্তিকে চান তাঁরা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২১ ২৩:০৭
Share: Save:

নির্মল মাজির ‘নির্মলতা’ নিয়ে ফের প্রশ্ন উঠল। এ বার প্রশ্ন তুলল চিকিৎসকদের একটি সংগঠন। নির্মলকে কেন মেডিক্যাল কাউন্সিল-এর সভাপতি করা হল তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে তারা। শুধু তাই নয়, নির্মলের সভাপতি পদের বিরোধিতাও করেছেন ওই সংগঠনের সদস্য চিকিৎসকেরা।

ওই চিকিৎসক সংগঠনের অভিযোগ, মেডিক্যাল কলেজে টসিলিজুমাব ওষুধ চুরির ঘটনায় নির্মলের নাম জড়িয়েছে। তার পরেও কেন তাঁকে কাউন্সিলের সভাপতি করা হল, প্রশ্ন চিকিৎসক সংঠনের। এতে মেডিক্যাল কাউন্সিলের স্বচ্ছ ভাবমূর্তি ক্ষুণ্ণ হবে বলেই দাবি চিকিৎসকদের। ওই পদে স্বচ্ছ ভাবমূর্তির কোনও ব্যক্তিকেই তাঁরা চান বলে দাবি জানিয়েছেন।

চিকিৎসক সংগঠনের পক্ষ থেকে কৌশিক চাকি বলেন, “ওই পদে স্বচ্ছ ভাবমূর্তির কোনও ব্যক্তিকে বসানোর জন্য মুখ্যমন্ত্রীকে আবেদন জানিয়েছিলাম। মেডিক্যাল কাউন্সিলের নিয়োগ নিয়ে আদালতে মামলা চলছে। এই নিয়োগ নিয়ে আমরা আবার আদালতে যাব।”

যাঁকে নিয়ে এত প্রশ্ন, এত বিরোধিতা সেই নির্মল মাজি নিজেকে অবশ্য ‘স্বচ্ছ ভাবমূর্তি’র বলেই দাবি করেছেন। তাঁর পাল্টা অভিযোগ, “আমার স্বচ্ছ ভাবমূর্তিতে কালি লাগানোর চেষ্টা চলছে।” তাঁর বিরুদ্ধে টসিলিজুমাব নিয়ে যে অভিযোগ উঠেছে তা নস্যাৎ করে দিয়ে নির্মল বলেন, “আমি বিনামূল্যে রোগী দেখি। টসিলিজুমাব-কাণ্ডের সময় মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতিতে ছিলাম না। দোষীরাও শাস্তি পেয়েছে। আমার বিরুদ্ধে কোনও প্রমাণ পাওয়া যায়নি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Doctors Nirmal Maji Medical Council
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE