Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Toto

টোটোয় ‘আই অ্যাম ভ্যাকসিনেটেড’ লেখা পোস্টারে বদলেছে ভাগ্য, যাত্রীর সংখ্যা বেড়েছে কয়েকগুণ

কেউ মাস্ক না পরে এলে মিন্টুই তাঁদের হাতে মাস্ক তুলে দিচ্ছেন। হাত ধুতে বলছেন স্যানিটাইজারে।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২১ ১৭:৫২
Share: Save:

টিকা শুধু করোনা থেকেই নয়, আর্থিক সুরক্ষাও দিচ্ছে রায়গঞ্জের টোটো চালক মিন্টু শীলকে। তিনি শুধু একটিই কাজ করেছেন। টিকা নেওয়ার পর টোটোর সামনে টাঙিয়ে দিয়েছেন ‘আই এম ভ্যাকসিনেটেড’ পোস্টার। তাতেই মিন্টুর ভাগ্য ফিরেছে। সাধারণ মানুষ নিশ্চিন্তে ভরসা করতে শুরু করেছেন মিন্টুকে। কেউ ফোন নম্বর নিয়ে রেখেছেন, টিকাপ্রাপ্ত টোটো চালকের গাড়িতেই উঠবেন বলে ফোন করে ডেকে নিচ্ছেন। কেউ আবার পোস্টার দেখে এগিয়ে এসে অন্য গাড়ি ছেড়ে উঠছেন মিন্টুর টোটোয়। তাঁদের মতে, টিকা নেওয়ায় ফলে মিন্টুর সঙ্গে সফর অনেক নিরাপদ। তাই সেরা বাছাই এই টোটোই।

রামপুরের বাসিন্দা মিন্টু প্রথম টিকা নেওয়ার পরে টিকার প্রমাণপত্র ছাপিয়ে সেঁটে দিয়েছিলেন তাঁর টোটোতে। পাশাপাশি টোটোয় টাঙিয়েছিলেন ‘আই অ্যাম ভ্যাকসিনেটেড’ পোস্টার। ব্যাস, তারপর থেকে তাঁর জীবনে আমূল পরিবর্তন ঘটতে শুরু করেছে। প্রতিদিন টোটোয় যাত্রী বাড়ছে অনেকটা করে। কোনও কোনও যাত্রী মিন্টুর মোবাইল নাম্বার নিয়ে রাখছেন। প্রয়োজনে ফোন করে ডেকে নিচ্ছেন তাঁরা। তাই মিন্টুর এখন নাওয়া-খাওয়ার সময় নেই।

সাধারণত মাস্ক না পরলে কোনও যাত্রীকে টোটোতে উঠতে দেন না তিনি। এখন অবশ্য অন্য ব্যবস্থা করেছেন। কেউ মাস্ক না পরে এলে মিন্টুই তাঁদের হাতে মাস্ক তুলে দিচ্ছেন। হাত ধুতে বলছেন স্যানিটাইজারে। শহরের বাসিন্দা সন্তোষকুমার চৌধুরী জানালেন, মিন্টুর সচেতনতার প্রচার দেখে তিনি খুশি। নিজেকে সুরক্ষিতও মনে হচ্ছে মিন্টুর টোটোতে চড়ে। রায়গঞ্জের স্বাস্থ্যকর্মী পম্পা সাহা বলেছেন, ‘‘মাঝে মাঝে মিন্টুর টোটোতে যাতায়াত করি। অন্য সময় যখন দরকার পড়ে, তখন আগে থেকে ফোন করে ডেকে নিই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Toto coronavirus COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE