Advertisement
০১ মে ২০২৪
TET 2023

রবিবার টেট, সোমে বড়দিন, পরিস্থতি সামাল দিতে কর্মী, আধিকারিকদের ছুটি বাতিল করল পরিবহণ দফতর

রবি এবং সোমবার যাতে সাধারণ মানুষের পরিবহণ পরিষেবা পেতে কোনও অসুবিধা না হয়, সেই কারণে বিশেষ ভাবে উদ্যোগী হতে বলা হয়েছে দফতরের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের।

Due to Tet examination and Christmas festival, the department canceled the leave of a section of transport workers-officials on Sunday

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৫:০৩
Share: Save:

আগামী রবিবার প্রাথমিকের টেট। প্রায় তিন লাখ পরীক্ষার্থী শিক্ষক নিয়োগের এই পরীক্ষায় বসতে চলেছেন। ঠিক তার পর দিনই সোমবার ২৫ ডিসেম্বর বড়দিন। এই দু’য়ের সঙ্গে ব্রিগেড ময়দানে হবে লক্ষ কণ্ঠে গীতাপাঠ কর্মসূচি। শীতের মরসুমে এমন একটি দিনে পরিবহণ ব্যবস্থা সচল রাখতে পরিবহণ দফতরের একাংশ আধিকারিক এবং কর্মীদের ছুটি বাতিল করে দিল পরিবহণ দফতর। বিশেষ করে রবি এবং সোমবার যাতে সাধারণ মানুষের পরিবহণ পরিষেবা পেতে কোনও অসুবিধা না হয়, সেই কারণে বিশেষ ভাবে উদ্যোগী হতে বলা হয়েছে দফতরের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের।

রবিবার ছুটির দিন। কিন্তু প্রায় তিন লাখ টেট পরীক্ষার্থী যাতে কোনও ভাবেই পরিবহণ পরিষেবার কারণে বিপদে না পড়েন, সেই বিষয়টি নিশ্চিত করতে চাইছে রাজ্য সরকার। তাই দফতরের আধিকারিক এবং কর্মীদের ছুটি বাতিল করে পরিবহণ পরিষেবা নিশ্চিত করতে বলা হয়েছে। রাস্তায় পর্যাপ্ত সংখ্যায় সরকারি-বেসরকারি বাস, ফেরি, অটো, ট্যাক্সি চালাতে ইতিমধ্যেই পদক্ষেপ নিয়েছে পরিবহণ দফতর। এ প্রসঙ্গে রাজ্যের দফতরের এক আধিকারিক বলেছেন, “২৪ ডিসেম্বর পরীক্ষার্থীদের জন্য তো বটেই, ২৫ ডিসেম্বর বড়দিনে শীতের ছুটিতে বেড়াতে আগ্রহী সাধারণ মানুষকেও বাড়তি পরিষেবা দেওয়া হবে।’’

রবিবার বেলা ১২টা থেকে দুপুর আড়াইটে পর্যন্ত পরীক্ষা চলবে। সপ্তাহের অন্যান্য কাজের দিনের মতোই নির্দিষ্ট সময়ের ব্যবধানে সরকারি ডিপোগুলি থেকে বাস ছাড়বে। স্বভাবতই পরীক্ষা কেন্দ্র পৌঁছতে সকাল থেকেই রাস্তায় নামবেন পরীক্ষার্থী এবং অভিভাবকেরা। একই ভাবে সকাল থেকেই রাস্তায় পর্যাপ্ত সংখ্যায় বাস নামানোর জন্য বেসরকারি পরিবহণ মালিকদের কাছে আবেদন করা হয়েছে। পরিবহণ দফতরের তরফে ওই দুই দিন কলকাতা মেট্রোকেও অতিরিক্ত মেট্রো পরিষেবা দিতে আবেদন করা হয়েছিল। দফতরের আবেদন মেনে ওই দুই দিন অতিরিক্ত মেট্রো চালানো হবে বলে জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TET christmas Transport Service
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE