Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Rain Forecast

‘অসুর’ বৃষ্টির চোখরাঙানি! সপ্তমী-অষ্টমী-নবমীতে দুর্যোগের পূর্বাভাস কলকাতা-সহ দক্ষিণে, পঞ্চমীতেও নামতে পারে বৃষ্টি

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরের জেলাগুলিতেও পুজোর আনন্দ মাটি করতে পারে বৃষ্টি। অষ্টমী, নবমী ও দশমীতে উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

পুজোয় ভাসাতে পারে বৃষ্টি।

পুজোয় ভাসাতে পারে বৃষ্টি। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ০৯:৩৮
Share: Save:

রাত পোহালেই দেবীর বোধন। তার আগেই দুর্গাপুজোর আমেজে গা ভাসিয়েছে আপামর বাঙালি। পঞ্চমীর সকালে রোদ ঝলমলে আকাশ শহর কলকাতার। কিন্তু আশ্বিনের চেনা এই আকাশের উজ্জ্বল রং কত ক্ষণ স্থায়ী হবে, এ নিয়েই সংশয় দেখা গিয়েছে। ষষ্ঠীতে বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। তার প্রভাবে বৃষ্টি হতে পারে পুজোর দিনগুলিতে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, পঞ্চমীতেও রাজ্যের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শনিবার, অর্থাৎ ষষ্ঠীর দিন বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। সেটি শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হতে পারে। তার জেরেই দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ষষ্ঠীর দিন বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা।

সপ্তমী থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। সপ্তমী, অষ্টমী, নবমী— পুজোর এই তিন দিনেই দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। সপ্তমী ও অষ্টমীতে দুই মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়ায় ভারী বৃষ্টি হতে পারে। কলকাতা-সহ দক্ষিণের বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরের জেলাগুলিতেও পুজোর আনন্দ মাটি করতে পারে বৃষ্টি। অষ্টমী, নবমী ও দশমীতে উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

বৃষ্টি হলেও ভ্যাপসা গরম থেকে স্বস্তি মিলবে না বলেই মনে করা হচ্ছে। গত ক’দিন ধরেই চড়া রোদে পুড়ছে শহর কলকাতা। অস্বস্তি ভাবও বজায় রয়েছে। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছুঁতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather Raining DurgaPuja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE