Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Alcohol

শান্তিনিকেতনে দেশি মদের কারখানায় বিদেশি মদের কারবার! গ্রেফতার এক

যে মদ সাধারণত স্কটল্যান্ড বা এ দেশের নির্দিষ্ট জায়গা থেকে প্রস্তুত করা হত, সেই মদ প্রায় বলে একই রকম স্বাদের বলে দেশি পদ্ধতিতে তৈরি করা হচ্ছিল।

নিজস্ব সংবাদদাতা
শান্তিনিকেতন শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ২৩:১৪
Share: Save:

শান্তিনিকেতন এলাকায় এ বার বিদেশি মদ তৈরির কারখানার হদিস পেল আবগারি দফতর। বৃহস্পতিবার লক্ষাধিক টাকার বিদেশি মদ উদ্ধার করলেন আধিকারিকরা। গ্রেফতার হয়েছেন এক জন।

সূত্রের খবর, শান্তিনিকেতনের রতনপল্লিতে ছিল এই অবৈধ কারখানাটি। অভিযোগ, ওই কারখানায় তৈরি মদ এলাকার অভিজাত এলাকাগুলিতে পৌঁছত। এ নিয়ে বীরভূম জেলা আবগারি সুপার নিলয় সাহা বলেন, ‘‘বিদেশি মদ দেশি কারখানায় তৈরি হচ্ছিল। এর পিছনে বড়সড় একটা চক্র রয়েছে বলে অনুমান করা হচ্ছে। আমরা তারই সন্ধানে তল্লাশি শুরু করেছি।’’

আবগারি দফতর সূত্রে খবর, শান্তিনিকেতনের রতনপল্লির একটি ঘর থেকে ফল ও নানা রকম রাসায়নিক জিনিস দিয়ে মদ তৈরি হত। যে মদ সাধারণত স্কটল্যান্ড বা এ দেশের নির্দিষ্ট জায়গা থেকে প্রস্তুত করা হত, সেই মদ বলে একই রকম স্বাদের বলে দেশি পদ্ধতিতে তৈরি করা হচ্ছিল। যা ‘বিষ মদ’ হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alcohol Birbhum santiniketan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE