Advertisement
১৭ মে ২০২৪
Amit Shah

অমিত শাহের নবান্ন-বৈঠক আপাতত স্থগিত, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এখনই আসছেন না এ রাজ্যে

পূর্বাঞ্চলের রাজ্যগুলির মধ্যে সমন্বয়, নিরাপত্তা, সমস্যা সমাধানের কৌশল ইত্যাদি বিষয়কে সামনে রেখে আগামী ৫ নভেম্বর নবান্ন সভাঘরে পূর্বাঞ্চল পরিষদের বৈঠক হওয়ার কথা ছিল।

অমিত শাহের পৌরোহিত্যে হওয়ার কথা ছিল ওই বৈঠক। পূর্বাঞ্চল পরিষদের ওই বৈঠকে থাকার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও।

অমিত শাহের পৌরোহিত্যে হওয়ার কথা ছিল ওই বৈঠক। পূর্বাঞ্চল পরিষদের ওই বৈঠকে থাকার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ১৪:১৬
Share: Save:

আপাতত রাজ্যে আসছেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আগামী ৫ নভেম্বর পূর্বাঞ্চল পরিষদের বৈঠক উপলক্ষে রাজ্যে আসার কথা ছিল তাঁর। কিন্তু সূত্রের খবর, সেই বৈঠক আপাতত স্থগিত হয়েছে।

পূর্বাঞ্চলের রাজ্যগুলির মধ্যে সমন্বয়, নিরাপত্তা, সমস্যা সমাধানের কৌশল ইত্যাদি বিষয়কে সামনে রেখে আগামী ৫ নভেম্বর নবান্ন সভাঘরে পূর্বাঞ্চল পরিষদের বৈঠক হওয়ার কথা ছিল। ওই বৈঠকে পৌরোহিত্য করার কথা ছিল অমিতের। বৈঠকে উপস্থিত থাকার কথা ছিল দেশের পূর্বাঞ্চলের রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের। কিন্তু, সূত্রের খবর, ওই বৈঠক আপাতত স্থগিত করা হয়েছে। সূত্র মারফত আরও জানা গিয়েছে, ওই সময়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর জরুরি কাজ পড়ে যাওয়ায় স্থগিত হয়েছে তাঁর পশ্চিমবঙ্গ সফর। তাই সেই বৈঠক আপাতত হচ্ছে না। পরবর্তী সময়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং পূর্বাঞ্চলের রাজ্যগুলির মুখ্যমন্ত্রীরা নিজেদের নির্দিষ্ট সময় স্থির করলে সেই বৈঠক হবে। এমনটাই জানা গিয়েছে প্রশাসন সূত্রে।

২০২০ সালে ওড়িশায় হয়েছিল এই বৈঠক। সেই বৈঠকে অমিতের পাশাপাশি উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। ২০১৯ সালে এই বৈঠক হয় নবান্ন সভাঘরে। সেই সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন রাজনাথ সিংহ। তেমনই এ বার ওই বৈঠক হওয়ার কথা ছিল নবান্ন সভাঘরে। সেখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পাশাপাশি উপস্থিত থাকার কথা ছিল মন্ত্রকের কর্তাদের। আসার কথা ছিল নীতীশ কুমারের। একই সঙ্গে পূর্বাঞ্চল পরিষদের চেয়ারম্যান অমিতের সঙ্গে ওই বৈঠকে উপস্থিত থাকার কথা ছিল রাজ্যের মুখ্যমন্ত্রীরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE