Advertisement
১৫ জুলাই ২০২৪
Bengal Teacher Recruitment Case

নিয়োগ দুর্নীতি মামলায় এ বার পার্থ-ঘনিষ্ঠ ভজাকে ডেকে পাঠাল ইডি, বুধবারই হাজিরার নোটিস

গত ১২ বছরের তাঁর সমস্ত সম্পত্তি এবং ব্যাঙ্কের আর্থিক লেনদেনের সমস্ত নথি সমেত ভজাকে তলব করা হয়েছে। প্রাথমিকের নিয়োগ দুর্নীতির মামলায়ও ভজাকে একাধিক বার তলব করে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই।

Partha Chatterjee.

পার্থ চট্টোপাধ্যায়। —ফাইল চিত্র।

শুভাশিস ঘটক
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ১৯:১৯
Share: Save:

তিনি ছিলেন মন্ত্রীর ছায়াসঙ্গী। রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের দলীয় এবং বাড়ির অফিসে নিয়মিত থাকতেন তিনি।

আদালতে সম্প্রতি পেশ করা চার্জশিটে ইডির দাবি, নিয়োগ দুর্নীতির মামলায় ধৃত তৃণমূলের বহিষ্কৃত ছাত্রনেতা কুন্তল ঘোষ ও মন্ত্রী পার্থর মধ্যে আর্থিক লেনদেনের ক্ষেত্রে তিনিই ছিলেন অন্যতম মিডলম্যান।

ইডি সূত্রের দাবি, নিয়োগ দুর্নীতির মামলায় অযোগ্য প্রার্থীদের জিজ্ঞাসাবাদ করে সম্প্রতি সেই পার্থ সরকার ওরফে ভজার বিরুদ্ধে একাধিক তথ্য তাদের হাতে এসেছে। কলকাতা পুরসভার গত নির্বাচনে পার্থর সুপারিশেই তিনি ১২৮ নম্বর ওয়ার্ডে মনোনয়ন পেয়ে তৃণমূলের প্রতীকে জিতে কাউন্সিলর হয়েছিলেন।

বুধবার সকালে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ভজাকে ইডির দফতরে হাজির হতে নোটিস পাঠানো হয়েছে বলে সূত্রের খবর। ইডি সূত্রের দাবি, গত ১২ বছরের তাঁর সমস্ত সম্পত্তি এবং ব্যাঙ্কের আর্থিক লেনদেনের সমস্ত নথি সমেত ভজাকে তলব করা হয়েছে। প্রসঙ্গত, প্রাথমিকের নিয়োগ দুর্নীতির মামলায় এর আগে ভজাকে একাধিক বার তলব করে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই।

তদন্তকারীদের দাবি, অযোগ্য প্রার্থীদের নামের তালিকা এবং কয়েক কোটি টাকা ভজার মাধ্যমেই পার্থর কাছে তিনি পৌঁছেছিলেন বলে জেরায় কুন্তল কবুল করেছেন।

ইডির অভিযোগ, নিয়োগ দুর্নীতির মামলায় ধৃত সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকুর সঙ্গেও ভজার ঘনিষ্ঠ যোগাযোগ ছিল। সূত্রের খবর, বিরোধী নেতা থাকাকালীন পার্থর মালিকানাধীন মিনিবাসের রক্ষণাবেক্ষণ এবং আর্থিক লেনদেনের বিষয় দেখাশোনা করতেন ভজা। এ দিন তাঁকে ফোনে পাওয়া যায়নি। মোবাইলে পাঠানো বার্তারও জবাব দেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE