Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Shahjahan Sheikh

শাহজাহানের স্ত্রীকে আবার ডেকে পাঠাল ইডি, জেরা চলল দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত

শাহজাহানের স্ত্রী তসলিমা সন্দেশখালির সরবেড়িয়াতেই থাকেন। ইডির উপর সরবেড়িয়ায় হামলার ঘটনার পর যখন শাহজাহান পালিয়ে বেড়াচ্ছেন, তখনই প্রথম শাহজাহানের স্ত্রীর কথা প্রকাশ্যে আসে।

শাহজাহান শেখের স্ত্রী তসলিমা বিবিকে তলব করা হয়েছিল সিজিওতে।

শাহজাহান শেখের স্ত্রী তসলিমা বিবিকে তলব করা হয়েছিল সিজিওতে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ২০:৫৮
Share: Save:

শাহজাহান শেখের স্ত্রী তসলিমা বিবিকে আবার জেরা করল ইডি। বুধবার দুপুরেই ইডির তলব পেয়ে তসলিমা এসেছিলেন সল্টলেকের সিজিও কমপ্লেক্সে। সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ তাঁকে বেরিয়ে আসতে দেখা যায় সিজিওর দফতর থেকে।

সল্টলেকে ইডির দফতরে এই নিয়ে বেশ কয়েক বার ডেকে পাঠানো হল শাহজাহান-পত্নীকে। এর আগে শাহজাহান হেফাজতে থাকাকালীনও তসলিমাকে তলব করেছিল ইডি। মূলত তসলিমার নামে থাকা সম্পত্তি সম্পর্কে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে ইডি সূত্রে খবর।

শাহজাহানের মাছের ব্যবসায় মেয়ে সাবিনার নাম রয়েছে। তসলিমার নামেও কিছু সম্পত্তি কেনা হয়েছে বলে ধারণা ইডির। সেই সূত্রেই জিজ্ঞাসাবাদের জন্য তসলিমাকে ডেকে পাঠানো হয়েছিল বলে খবর। তাঁর থেকে শাহজাহানের ব্যবসার গোপন কথাও জানা যাবে বলে মনে করছে ইডি।

শাহজাহানের স্ত্রী তসলিমা সন্দেশখালির সরবেড়িয়াতেই থাকেন। ইডির উপর সরবেড়িয়ায় হামলার ঘটনার পর যখন শাহজাহান পালিয়ে বেড়াচ্ছেন, তখনই প্রথম শাহজাহানের স্ত্রীর কথা প্রকাশ্যে আসে। তাঁরই অসুস্থতার কারণ দেখিয়ে সন্দেশখালির তৃণমূল নেতা আদালতকে জানিয়েছিলেন, স্ত্রীর অসুস্থতার জন্যই তিনি হাজিরা দিতে পারছেন না।

তসলিমাকে প্রথম ইডির দফতরে তলব করা হয়েছিল গত ৮ এপ্রিল। কালচে নীল বোরখায় আপাদমস্তক আবৃত (শুধু চোখের অংশটুকু খোলা) তসলিমা সে দিন সকালে এসেছিলেন ইডির দফতরে। বেরোন অনেক রাতে। সে দিন তাঁকে শাহজাহানের মাদক ব্যবসা নিয়ে বার বার প্রশ্ন করা হলেও তিনি জবাব দেননি। সিজিও চত্বরে সংবাদমাধ্যমের প্রতিনিধিদের প্রশ্ন শুনেও এক আত্মীয়ের হাত ধরে হনহনিয়ে হেঁটে বেরিয়ে গিয়েছিলেন তসলিমা। এর পরে গত বুধবার আবার তসলিমাকে ডেকে পাঠানো হয় সিজিওতে। তার এক সপ্তাহ পরে আবার সিজিওতে এলেন শাহজাহান-পত্নী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shahjahan Sheikh sandeshkhali ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE