Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২২
ED

ED: তদন্তের চাপ বাড়ছে ক্রমশ, সামলাতে দিল্লির ইডি অফিসারদের আনা হল রাজ্যে

ইডি সূত্রে জানা গিয়েছে, বিশেষত কয়লা ও গরু পাচার এবং এসএসসি দুর্নীতি কাণ্ডের তদন্তে চাপ ক্রমশ বাড়ছে।

৩৫ জন অফিসারকে কলকাতার অফিসে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

৩৫ জন অফিসারকে কলকাতার অফিসে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ০৬:২১
Share: Save:

পশ্চিমবঙ্গে পরের পর মামলার গুরুদায়িত্ব কাঁধে চাপছে, অথচ পর্যাপ্ত লোকবল নেই। এই অবস্থায় কয়লা, গরু পাচারের পাশাপাশি স্কুল সার্ভিস কমিশন (এসএসসি), প্রাথমিক টেট-সহ শিক্ষা ক্ষেত্রে ব্যাপক দুর্নীতির তদন্তে গতি আনতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তাদের দিল্লির সদর দফতর থেকে বিভিন্ন কর্তা এবং পাশের রাজ্য থেকে বহু অফিসারকে কলকাতায় নিয়ে এসেছে এবং আসছে বলে সংশ্লিষ্ট সূত্রের খবর।

ইডি সূত্রে জানা গিয়েছে, বিশেষত কয়লা ও গরু পাচার এবং এসএসসি দুর্নীতি কাণ্ডের তদন্তে চাপ ক্রমশ বাড়ছে। এক দিকে তল্লাশি অভিযান চালাতে হচ্ছে, অন্য দিকে মামলার তদন্ত প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য প্রচুর নথিপত্রও ঘাঁটতে হচ্ছে তাঁদের। একসঙ্গে এত কাজ পূর্বাঞ্চলের অফিসারেরা সামাল দিতে পারছেন না বলে গত কয়েক মাসে বেশ কয়েক বার দিল্লির সদর দফতরকে জানানো হয়েছিল। তুলে ধরা হয়েছিল তদন্ত সংক্রান্ত সামগ্রিক বাস্তব পরিস্থিতি।

ইডি সূত্রের খবর, বুধবার দিল্লির সদর দফতরের নির্দেশে অতিরিক্ত ডিরেক্টর পদমর্যাদার দুই অফিসার এবং অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর পদমর্যাদার ৩৫ জন অফিসারকে কলকাতার অফিসে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এ দিন বিকেলে ওই অফিসারেরা কলকাতায় পৌঁছে রাত ৯টা পর্যন্ত সমন্বয় বৈঠক করেন বলে তদন্তকারী সংস্থা সূত্রে জানা গিয়েছে।

কলকাতায় ইডি-র পূর্বাঞ্চলীয় অফিসের এক কর্তা বলেন, “তিনটি মামলার তদন্তকারী অফিসারদের আলাদা দল গঠন করা হয়েছে। তাঁদের মধ্যে সমন্বয় বৈঠক হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.