Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Arpita Mukherjee

Arpita Mukherjee: জেলে গিয়ে অর্পিতাকে জেরা ইডির, তদন্তে উঠে আসা নতুন তথ্য নিয়ে জিজ্ঞাসাবাদ

আদালত অনুমতি দিয়েছিল আগেই। এসএসসি দুর্নীতি মামলায় আলিপুর মহিলা সংশোধনাগারে গিয়ে অর্পিতা মুখোপাধ্যায়কে জেরা ইডির তিন আধিকারিকের।

সংশোধনাগারে অর্পিতাকে জেরা করতে গেলেন ইডি আধিকারিকেরা।

সংশোধনাগারে অর্পিতাকে জেরা করতে গেলেন ইডি আধিকারিকেরা। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ১৫:৪৮
Share: Save:

অর্পিতা মু্খোপাধ্যায়কে জেরা করতে মঙ্গলবার আলিপুর মহিলা সংশোধনাগারে গেলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর তিন আধিকারিক। দলে রয়েছেন মহিলা আধিকারিকও। এসএসসি দুর্নীতি মামলায় আরও তথ্য জানতে চান তদন্তকারী আধিকারিকেরা।

এসএসসি দুর্নীতি মামলায় বেশ কিছু বৈদ্যুতিন যন্ত্র বাজেয়াপ্ত করেছিল ইডি। সেগুলির ফরেনসিক পরীক্ষা করা হয়েছে। রিপোর্ট এসেছে। এখন তা নিয়েই পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতার থেকে আরও তথ্য জানতে চাইছেন ইডি আধিকারিকেরা।

গত ২৩ জুলাই ইডির হাতে গ্রেফতার হন অর্পিতা। তাঁকে ইডি হেফাজতে পাঠানো হয়। গত ৫ অগস্ট তাঁকে ১৪ দিনের জন্য বিচারবিভাগীয় হেফাজতে পাঠায় ইডির বিশেষ আদালত। তখনই সংশোধনাগারে গিয়ে অর্পিতাকে জেরা করতে পারার জন্য আবেদন করে ইডি। ওই দিনই মঞ্জুর হয় সেই আবেদন। মঙ্গলবার অর্পিতাকে সংশোধনাগারে গিয়ে জেরা করেন তদন্তকারীরা।

১৮ অগস্ট ফের পার্থ এবং অর্পিতাকে ইডির বিশেষ আদালতে পেশ করা হবে। ২২ জুলাই পার্থের নাকতলার বাড়িতে হানা দেয় ইডি। তাঁকে জেরার পর পৌঁছে যায় অর্পিতার টালিগঞ্জের আবাসনে। সেখানে অর্পিতার ফ্ল্যাটের একটি ওয়ারড্রব থেকে নগদ ২১ কোটি ৯০ লক্ষ টাকা এবং ৭৯ লক্ষ টাকার গয়না ও মোবাইল ফোন উদ্ধার হয়। গ্রেফতার হন অর্পিতা। পরে তাঁর বেলঘরিয়ার আবাসন থেকেও নগদ ২৮ কোটি ৯০ লক্ষ টাকা উদ্ধার হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arpita Mukherjee Partha Chatterjee ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE