Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Coal Scam

লালা ও সঙ্গীর বাড়ি, অফিসে হানা ইডি-র

তদন্তকারীরা জানান, এ দিন ৩০ অফিসারের চারটি দল ওই দুই অভিযুক্তের বাড়ি ও অফিসে তল্লাশি চালিয়ে প্রচুর বৈদ্যুতিন নথিপত্র উদ্ধার করেছে।

অনুপ মাজি

অনুপ মাজি ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২১ ০৬:২৮
Share: Save:

কয়লা পাচার কাণ্ডে অন্যতম মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালার কলকাতা ও পুরুলিয়ার বাড়ি ও অফিসে তল্লাশি চালাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। মঙ্গলবার তল্লাশি চালানো হয় অনুপ-ঘনিষ্ঠ হিসাবরক্ষক গণেশ বাগাড়িয়ার বাড়িতেও।

তদন্তকারীরা জানান, এ দিন ৩০ অফিসারের চারটি দল ওই দুই অভিযুক্তের বাড়ি ও অফিসে তল্লাশি চালিয়ে প্রচুর বৈদ্যুতিন নথিপত্র উদ্ধার করেছে। সকালে প্রথমে কলকাতার সিআইটি রোডে লালার বাড়ি ও অফিসে হানা দেওয়া হয়। পরে অভিযান চালানো হয় গণেশের লেকটাউন ও সল্টলেকের বাড়িতে।

ইডি সম্প্রতি কয়লা পাচারে অন্যতম অভিযুক্ত বিনয় মিশ্রের ১৭১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। সুপ্রিম কোর্টের আইনি রক্ষাকবচ থাকায় লালাকে গ্রেফতার করা যায়নি। তবে দীর্ঘ কয়েক মাস ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই ও ইডি। গণেশ ইতিমধ্যে আদালতে গোপন জবানবন্দি দিয়েছেন বলে জানিয়েছেন তদন্তকারীরা। তাঁর পরিবারের এক সদস্যের উপস্থিতিতে এ দিন লালার পুরুলিয়ার ভামুরিয়ার বাড়িতে লাগানো তালা ও ‘সিল’ খুলে দেয় ইডি। সিআরপি জওয়ানদের নিয়ে বেলা সাড়ে ১১টা নাগাদ ইডি-র চার আধিকারিক ভামুরিয়ায় পৌঁছন। গত ২৬ ফেব্রুয়ারি বাড়িটিতে তালা আটকে ‘সিল’ করে দিয়েছিল ইডি।

সংশ্লিষ্ট সূত্রের খবর, লালার পরিবারের তরফে আদালতে দু’বার জানানো হয়েছে যে, ভামুরিয়ার বাড়িটি লালার নিজস্ব সম্পত্তি নয়, পৈতৃক সম্পত্তি। পরিবারের আরও কয়েক জন ওই সম্পত্তির দাবিদার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Enforcement Directorate Coal Scam anup majhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE