Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Enforement Directorate

ED: মন্ত্রী মলয় ঘটক ও তৃণমূল বিধায়ক সুশান্ত মাহাতোকে তলব ইডির

কয়লা-কাণ্ডে ফের পূর্তমন্ত্রী মলয় ঘটককে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সঙ্গে ডাকা হয়েছে বাঘমুন্ডির বিধায়ক সুশান্ত মাহাতোকেও।

বাঘমুন্ডির তৃণমূল বিধায়ক সুশান্ত মাহাতো ও পূর্তমন্ত্রী মলয় ঘটককে ইডির তলব দিল্লিতে।

বাঘমুন্ডির তৃণমূল বিধায়ক সুশান্ত মাহাতো ও পূর্তমন্ত্রী মলয় ঘটককে ইডির তলব দিল্লিতে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ১৪:২২
Share: Save:

কয়লা-কাণ্ডে আবারও মন্ত্রী মলয় ঘটককে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সঙ্গে তলব করা হল বাঘমুন্ডির তৃণমূল বিধায়ক সুশান্ত মাহাতোকে। কয়লা-কাণ্ডে ফের সক্রিয় ইডি। সূত্রের খবর, কয়লা-কাণ্ডে জেরা করতেই শাসকদলের এই দুই জনপ্রতিনিধিকে তলব করা হয়েছে। শুক্রবার বেলা ১১টার মধ্যে দিল্লির ইডির দফতরে হাজিরা দিতে বলা হয়েছে মলয় ও সুশান্তকে। প্রসঙ্গত, মলয় এর আগে চার বার ইডির জেরার সম্মুখীন হয়েছেন। কিন্তু সুশান্তকে এই প্রথম বার ডাকল কেন্দ্রীয় সংস্থা। উল্লেখ্য, জুন মাসের ১১ তারিখ পুরুলিয়ার বলরামপুরের বিজেপির জনসভায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ‘বেশ কয়েক জন তৃণমূল নেতা কয়লা চোর’ বলে আক্রমণ করেন। যে নেতাদের নাম তিনি করেছিলেন, তাঁদের অন্যতম হলেন বিধায়ক সুশান্ত। এ ছাড়াও প্রাক্তন মন্ত্রী শান্তিরাম মাহাতো এবং জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়কে ‘কয়লা চোর’ বলে আক্রমণ করেছিলেন বিরোধী দলনেতা। তার পরই এই প্রথম পুরুলিয়ার কোনও রাজনৈতিক নেতাকে কয়লা পাচার-কাণ্ডে তলব করল ইডি। এই বিষয়ে প্রতিক্রিয়া নিতে সুশান্তকে ফোন করা হলে তিনি ফোন ধরেননি। ২০১৭ থেকে ২০২১ পর্যন্ত পুরুলিয়া জেলায় তৃণমূলের যুব সভাপতি ছিলেন সুশান্ত। পরে ২০২১ এর বিধানসভা নির্বাচনে তিনি কংগ্রেসের নেপাল মাহাতোকে হারিয়ে প্রথম বার বাঘমুন্ডি থেকে জয়ী হন।তবে ইডির ডাকে সাড়া দিয়ে আদৌ মলয়-সুশান্ত দিল্লি যাবেন কি না, সে বিষয়ে কিছু জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE