Advertisement
০২ মে ২০২৪
Kalighater Kaku

‘কালীঘাটের কাকু’র স্বাস্থ্য সংক্রান্ত নথিপত্র নিয়ে এসএসকেএমের সুপারকে ডেকে পাঠাল ইডি

চিকিৎসার জন্য দীর্ঘ দিন ধরেই এসএসকেএম হাসপাতালে রয়েছেন সুজয়। ইডি জানতে চাইছে, তাঁর এখনও আরও কতটা চিকিৎসার প্রয়োজন? আপাতত কেমন আছেন তিনি?

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ১৩:৪৮
Share: Save:

অসুস্থ হলেই রাজ্যের নেতা-মন্ত্রীরা আসেন এসএসকেএম হাসপাতালে। এ বার সেই এসএসকেএম-এর সুপারকেই তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। সুপারকে বুধবারই এসে ইডির দফতরে দেখা করতে বলেছে তারা। সেই সঙ্গে তাঁকে বলা হয়েছে, একটি স্বাস্থ্য রিপোর্ট সঙ্গে নিয়ে আসতে। এসএসকেএমে এই মুহূর্তে চিকিৎসাধীন রয়েছেন নিয়োগ মামলায় অন্যতম অভিযুক্ত ‘কালীঘাটের কাকু’ ওরফে সুজয়কৃষ্ণ ভদ্র। ইডি তাঁরই রিপোর্ট সঙ্গে নিয়ে আসতে বলেছিল এসএসকেএমের সুপারকে। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী তিনি ইডি দফতরে যাননি। বদলে ই-মেলে ওই নথি পাঠিয়ে দেন ইডিকে।

চিকিৎসার জন্য দীর্ঘ দিন ধরেই এসএসকেএমের হাসপাতালে রয়েছেন সুজয়। ইডি সূত্রে খবর, তারা জানতে চাইছে, তার এখনও আরও কতটা চিকিৎসার প্রয়োজন? আপাতত কেমন আছেন তিনি? সম্ভবত সেই জন্যই ‘কালীঘাটের কাকু’র চিকিৎসা সংক্রান্ত বিশদ রিপোর্ট নিয়ে এসএসকেএম হাসপাতালের সুপারকে আসতে বলেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি।

এর আগে বহু বার সুজয়কে দেখতে নিজেরাই হাসপাতালে গিয়েছেন ইডির গোয়েন্দারা। তদন্তের প্রয়োজনে ‘কালীঘাটের কাকু’র কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করতেও তাঁরা গিয়েছিলেন হাসপাতালে। তবে এ বার আর ইডি এসএসকেএমে যায়নি। বদলে ডেকে পাঠিয়েছিল সুপারকে।

নিয়োগ দুর্নীতির মামলায় ‘কালীঘাটের কাকু’-র জড়িত থাকার প্রমাণ তাদের হাতে রয়েছে বলে আগেও জানিয়েছে ইডি। ইডি সূত্রে এ-ও জানা গিয়েছিল যে, তাঁর মাধ্যমেই বহু টাকার হাতবদল হয়েছে। সেই সূত্রেই গ্রেফতার করা হয়েছিল সুজয়কে। কিন্তু হেফাজতে থাকাকালীন সুজয়ের স্ত্রীর মৃত্যু হয়। প্যারোলে বেরোনোর পর তিনি নিজেও অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসার জন্যই দীর্ঘ দিন এসএসকেএম হাসপাতালে রয়েছেন তিনি। ইডি এখন তাঁর বর্তমান শারীরিক অবস্থা এবং চিকিৎসার অগ্রগতি সম্পর্কে জানতে আগ্রহী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kalighater Kaku ED SSKM Hospital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE