Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

Higher Secondary: উচ্চ মাধ্যমিকের ফল নিয়ে বিক্ষোভ, নবান্নের নির্দেশে শিক্ষামন্ত্রী-সংসদ সভাপতি বৈঠক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ জুলাই ২০২১ ১৬:৩৭
ব্রাত্য বসু ও মহুয়া দাস

ব্রাত্য বসু ও মহুয়া দাস
ফাইল চিত্র।

উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পরে ছাত্রছাত্রীদের অসন্তোষের ঘটনায় মুখ্যসচিবের পরে এ বার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু তলব করলেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি মহুয়া দাসকে। নবান্নের নির্দেশে এই বৈঠক হয়েছে বলে খবর। দ্রুত সমস্যার সমাধান হবে বলে বৈঠক শেষে জানিয়েছেন মহুয়া।

মঙ্গলবার নবান্নে বৈঠকের পরে মহুয়া জানিয়েছেন, বিক্ষোভের বিষয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে তাঁর কথা হয়েছে। দ্রুত এই সমস্যার সমাধান করা হবে। তবে এর মধ্যেই জানা গিয়েছে, ফল বিভ্রাটের ঘটনায় স্কুলগুলির উপরেই দায় চাপিয়েছে সংসদ। স্কুলগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে সংসদে একটি মুচলেকা পাঠিয়ে নিজেদের দোষ স্বীকার করতে। এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে অনেক স্কুল। যদিও বৈঠক শেষে এই মুচলেকা বিতর্ক এড়িয়ে গিয়েছেন মহুয়া।

এর আগে গত শনিবার নবান্নে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর সঙ্গে বৈঠক করেন মহুয়া। তার পর সংসদকে উদ্ধৃত করে একটি বিবৃতি প্রকাশ করে নবান্ন। তাতে বলা হয়, রাজ্যের সমস্ত স্কুলের প্রধান শিক্ষক এবং শিক্ষিকাদের ছাত্রছাত্রীদের অনুযোগ খতিয়ে দেখতে হবে। সেই নিয়ে সামগ্রিক রিপোর্ট জমা দিতে হবে সংসদে।

Advertisement

সোমবার সংসদের পক্ষ থেকে স্কুলগুলির উদ্দেশে একটি নির্দেশিকা জারি করে বলা হয় মাধ্যমিকে অসন্তুষ্ট পড়ুয়াদের অভিযোগ শুনতে হবে স্কুলগুলিকে। ‘সমস্ত অসন্তুষ্ট ছাত্রছাত্রীর’ উদ্দেশে শিক্ষা সংসদ জানিয়েছে, আগামী ৩০ জুলাই থেকে তাঁরা স্কুল কর্তৃপক্ষের সঙ্গে দেখা করবেন। স্কুল সেখানে নিজেদের অভিযোগের কথা জানাতে পারবে। ঠিক তার আগের দিন অর্থাৎ আগামী ২৯ জুলাই এ বিষয় নিয়ে আলোচনার জন্য সমস্ত স্কুল কর্তৃপক্ষকে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সংশ্লিষ্ট আঞ্চলিক দফতরে ডাকা হয়েছে।

আরও পড়ুন

Advertisement